Midnapore

সম কাজে সম বেতনের দাবিতে পথে প্রাণীসম্পদ কর্মীরা

বছরে দু’বার জেলা স্তরে টেকনিক্যাল ক্লাস করানোর দাবিও জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১৫:৩৬
Share:

পথে নামলেন প্রাণীসম্পদ দফতরের কর্মীরা। বুধবার মেদিনীপুরে। —নিজস্ব চিত্র

সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে একই কাজে সমান বেতন দিতে হবে। কিন্তু তা থেকে বঞ্চিত বলে অভিযোগ তুলে বিক্ষোভ-মিছিল করলেন পশ্চিম মেদিনীপুরের প্রাণীসম্পদ বিভাগের কর্মীরা। এ দিন শহরের বাসস্ট্যান্ড থেকে মিছিল করে প্রাণীসম্পদ দফতরের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। স্মারকলিপি দিয়েছেন জেলা প্রাণীসম্পদ দফতরের ডিরেক্টরকে।

Advertisement

পরিচয়পত্র প্রদান-সহ ১০ দফা দাবি নিয়ে এ দিন বিক্ষোভ-মিছিলে যোগ দেন জেলার প্রাণীবন্ধু, প্রাণীমিত্রা, প্রাণীসেবী-সহ বিভিন্ন স্তরের কর্মীরা। তাঁদের অভিযোগ, জেলার বিভিন্ন প্রান্তে কাজ করলেও বেতনের বৈষম্য রয়েছে। বারবার কর্তৃপক্ষকে আবেদন-নিবেদন করেও কাজ না হওয়ায় পথে নামতে বাধ্য হয়েছেন তাঁরা।

প্রাণীসম্পদ কর্মী সমিতির জেলা আহ্বায়ক গৌতম সাঁতরা বলেন, প্রতিদিন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। কিন্তু তাঁদের দাবিদাওয়া কানেই তুলছেন না কর্তৃপক্ষ। সহকারী পদে নিয়োগ করতে হবে এবং আমাদের পরিচয়পত্র দিতে হবে।’’ পাশাপাশি বছরে দু’বার জেলা স্তরে টেকনিক্যাল ক্লাস করানোর দাবিও জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন