নিজেদের সৃষ্টি নিয়েই অনাথদের পাশে ওঁরা

পাউশি অন্ত্যোদয় অনাথ আশ্রম এবং বি এম ফাইন আর্টসের যৌথ উদ্যোগে গত ২৭ জুন আশ্রমের নতুন কাম্পাসে খোলা মঞ্চে বিশিষ্ট চিত্রশিল্পীদের নিয়ে একটি ভিন্নধর্মী ওয়ার্কশপের আয়োজন করা হয়। আশ্রমের ছেলেমেয়েরাও তাতে যোগ দিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ১৩:০০
Share:

প্রদর্শনী: অনাথ আশ্রমে। নিজস্ব চিত্র

পাঁউশি অন্ত্যোদয় অনাথ আশ্রমের কথা সংবাদপত্রে জেনেছিলেন তাঁরা। তারপর থেকেই ওই আশ্রমের অনাথ শিশুদের জন্য কিছু করার ইচ্ছে হয় তাঁদের। নিজেদের আঁকা ছবি দিয়েই তাই ওই অনাথ আশ্রমকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিএম ফাইন আর্টসের এক ঝাঁক শিল্পী।

Advertisement

পাউশি অন্ত্যোদয় অনাথ আশ্রম এবং বি এম ফাইন আর্টসের যৌথ উদ্যোগে গত ২৭ জুন আশ্রমের নতুন কাম্পাসে খোলা মঞ্চে বিশিষ্ট চিত্রশিল্পীদের নিয়ে একটি ভিন্নধর্মী ওয়ার্কশপের আয়োজন করা হয়। আশ্রমের ছেলেমেয়েরাও তাতে যোগ দিয়েছিল। পূর্ব মেদিনীপুর ছাড়াও কলকাতা ও পশ্চিম মেদিনীপুরের প্রায় ৫০ জন শিল্পী ওয়ার্কশপে যোগ দেন। তাঁদের আঁকা ছবি ও ভাস্কর্য আশ্রমের কর্ণধার বলরাম করণের হাতে তুলে দেন শিল্পীরা।

বলরামবাবু বলেন, ‘‘আগামীদিনে এই সমস্ত ছবি কলকাতায় বিক্রি করা হবে। বিক্রির অর্থ অনাথ আশ্রমের আবাসিকদের ভরণপোষণ ও শিক্ষার ক্ষেত্রে ব্যবহার করা হবে।’’

Advertisement

এ ভাবে অনাথ আশ্রমের পাশে দাঁড়াতে পেরে খুশি শিল্পীরাও। মনোজ সামন্ত, শুভাশিষ দাস, কনককান্তি ভট্টাচার্য, রঞ্জনা বসু, সুব্রত রায় চৌধুরী, সহদেব মন্ডল ও দেবদুলাল জানা জানান, এমন একটি উদ্যোগের সঙ্গে যুক্ত হতে পেরে তাঁরা খুশি। বিএম ফাইন আর্টস-এর সম্পাদক বিষ্ণুপদ জানা বলেন, “নিজেদের সৃষ্টি শিল্পকর্মই আমাদের সম্পদ। সেই সম্পদ যদি অনাথ শিশুদের কোনও কাজে আসে তা আমাদের কাছে খুবই আনন্দের। কারণ, এরাও তো দেশের সম্পদ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন