Keshpur

তৃণমূল নেতার ঘনিষ্ঠ না হওয়ায় আবাস তালিকায় নাম নেই! পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ তৃণমূলেরই

আবাস-বিতর্ক অব্যাহত। এ বার আবাস যোজনার চূড়ান্ত তালিকায় নাম দেখতে না পেয়ে তৃণমূল নেতার বিরুদ্ধে ক্ষোভ দলেরই একাংশের। শুক্রবার কেশপুরের পঞ্চায়েত অফিস ঘেরাও করেন বিক্ষুব্ধরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশপুর শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ২২:০৬
Share:

আবাস যোজনা নিয়ে অব্যাহত বিতর্ক। এ বার এ নিয়ে গোষ্ঠীকোন্দল! —নিজস্ব চিত্র।

আবাস যোজনায় নাম না থাকা নিয়ে কেশপুরে প্রকাশ্যে শাসক দলের গোষ্ঠীকোন্দল। তৃণমূল অঞ্চল সভাপতির অনুগামী না হওয়ায় আবাস যোজনার উপভোক্তাদের নাম বাদ পড়েছে। এই অভিযোগ তুলে গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও করলেন তৃণমূলেরই কর্মীসমর্থকেরা। যদিও কেশপুরের ওই তৃণমূল ব্লক সভাপতি অভিযোগ অস্বীকার করেছেন। তবে এই বিক্ষোভের পর চরম অসস্তিতে পড়েছে শাসক শিবির।

Advertisement

আবাস যোজনার দুর্নীতির অভিযোগ নিয়ে রাজ্যে বারবার বিক্ষোভের ছবি সামনে এসেছে। এ বার তাতে যোগ হল কেশপুরের নাম। শুক্রবার কেশপুরের ১৪ নম্বর অঞ্চলের ঝেঁতলা গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ শাসকদলেরই একাংশ। তাঁদের অভিযোগ, যোগ্য উপভোক্তা হওয়া সত্ত্বেও আবাস যোজনার তালিকায় নাম নেই তাঁদের। শুধুমাত্র ব্লক সভাপতি প্রদ্যুৎ পাঁজার ‘অনুগামী’ না হওয়ায় এই ‘শাস্তি’ পাচ্ছেন তাঁরা। বিক্ষোভকারীদের অভিযোগ, স,রকারি প্রকল্পের সুবিধা পেতে গিয়ে রাজনৈতিক প্রতিহিংসার মুখে পড়তে হচ্ছে তাঁদের। এই তালিকা নিয়ে উচ্চ পর্যায়ের প্রশাসনিক তদন্তের দাবি জানান তাঁরা। অন্য দিকে, এই বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে বিশাল পুলিশ বাহিনী যায় পঞ্চায়েত অফিসে। এ নিয়ে দিনভর উত্তপ্ত থাকল পঞ্চায়েত অফিস।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে অঞ্চল সভাপতির বদল ঘিরে কেশপুরের একাধিক বার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ছবি প্রকাশ্যে এসেছে। তার পর করুনা সিন্ধু দণ্ডপাঠের কাছ থেকে সভাপতির দায়িত্ব পান ভাস্কর চৌধুরী। এবার আবাস যোজনার দুর্নীতির অভিযোগে বর্তমান নেতৃত্বের বিরুদ্ধে সরব পূর্বতন অঞ্চল সভাপতির অনুগামীরা।

Advertisement

এ নিয়ে প্রতিক্রিয়া চাওয়া হলে শীর্ষ নেতৃত্বের কোর্টে বল ঠেলেছেন অঞ্চল সভাপতি ভাস্কর। অন্য দিকে, তাঁর বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন কেশপুরের ব্লক তৃণমূল সভাপতি প্রদ্যুৎ। সব মিলিয়ে আবাস দুর্নীতিতেও কোন্দল-কাঁটা অস্বস্তিতে ফেলেছে শাসক শিবিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন