Medinipur

মেদিনীপুরে শুরু হল জেলার বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীদের প্রশিক্ষণ শিবির

সরকারের বিভিন্ন প্রকল্পে কী কী সুযোগ সুবিধা রয়েছে এবং কোথায় কী ভাবে আবেদন করতে হয়, সে বিষয়ে এই বাংলা সহায়তা কেন্দ্রেগুলি থেকে তথ্য মিলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৪:৪৩
Share:

মেদিনীপুরে চলছে বাংলা সহায়তা কেন্দ্রের প্রশিক্ষণ। নিজস্ব চিত্র।

মেদিনীপুরে শুরু হল জেলার বাংলা সহায়তা কেন্দ্রের ডেটা অপারেটরদের প্রশিক্ষণ শিবির। মঙ্গলবার শহরের প্রদ্যুৎ স্মৃতি সদনে শুরু হয় ২ দিনের এই শিবির । ২৯৪ জন ডেটা অপারেটর অংশ নিয়েছেন এই শিবিরে। প্রশিক্ষণ দিচ্ছেন জেলার বিভিন্ন দফতরের প্রশাসনিক আধিকারিকরা।

Advertisement

সরকারের বিভিন্ন প্রকল্পে কী কী সুযোগ সুবিধা রয়েছে এবং কোথায় কী ভাবে আবেদন করতে হয়, সে বিষয়ে এই বাংলা সহায়তা কেন্দ্রেগুলি থেকে তথ্য মিলবে। এখান থেকে অনেক দফতরে সেই সব সুযোগ সুবিধা পাওয়ার জন্য অনলাইনে আবেদনও করা যাবে। এর জন্য কোনও টাকা খরচ করতে হবে না। রাজ্য জুড়েই এই পরিষেবা কেন্দ্রগুলিতে ডেটা অপারেটর কর্মী নিয়োগ করা হয়েছে।

জেলা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের আধিকারিক তথা বাংলার সহায়তা কেন্দ্রের পশ্চিম মেদিনীপুর জেলার নোডাল অফিসার সুদীপ্ত সাঁতরা বলেন, “জেলাতে ১৭৮টি অফিসে খোলা হয়েছে বাংলা সহায়তা কেন্দ্র। ২ দিনের প্রশিক্ষণ শিবিরে ২৯৪ জনকে ডাকা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে। মাঝে এক ঘণ্টার বিরতি। সরকারের বিভিন্ন দফতরের আধিকারিকরা প্রশিক্ষণ দিচ্ছেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন