বিজেপির ‘হামলা’, পুড়ল তৃণমূল অফিস

 বুধবার রাতেই এলাকাগুলিতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় তৃণমূল-বিজেপি একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ০০:২৮
Share:

গোয়ালতোড়ের সারবোথে তৃণমূল অফিসে আগুন। নিজস্ব চিত্র

গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনের পরই উত্তপ্ত হয়ে উঠল গড়বেতা ২ ব্লকের সারবোথ গ্রাম পঞ্চায়েত এলাকা। আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে তৃণমূলের দু’টি কার্যালয়, ভাঙচুর করা হয়েছে ৫-৬টি বাড়ি, ৪-৫ টি বাইক ও গাড়ি। জখম হয়ে চিকিৎসাধীন ৫ জন। এরমধ্যে তৃণমূলের ৩ জন ও বিজেপির ২ জন।

Advertisement

বুধবার রাতেই এলাকাগুলিতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় তৃণমূল-বিজেপি একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে।

সারবোথ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন ছিল বুধবার। প্রত্যাশা মতোই তৃণমূলের বোর্ড হয় এখানে। তৃণমূলের অভিযোগ, বোর্ড গঠনের পরই বিজেপি কর্মীরা তাদের কর্মী, সমর্থকদের উপর হামলা চালায়। ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে তৃণমূলের পার্টি অফিসেও।

Advertisement

তৃণমূলের সারবোথ অঞ্চলের সভাপতি অরুণ পান বলেন, ‘‘বহিরাগতদের নিয়ে স্থানীয় কিছু বিজেপি কর্মী তৃণমূলের চাতড়া ও মানিকদ্বীপার পার্টি অফিসে আগুন লাগিয়ে সবকিছু পুড়িয়ে দেয়।’’ অরুণের দাবি, ওই হামলায় মানিকডাঙা এলাকায় তাঁদের ৩ জন কর্মী বংশী রুইদাস, অশ্বিনী রুইদাস, দেবাশিস রুইদাস আহত হয়ে মেদিনীপুর হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়াও তৃণমূলের কর্মী সমর্থকদের বাড়ি, গাড়ি, বাইক ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। যদিও এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বিজেপির গোয়ালতোড় উত্তর মণ্ডলের সভাপতি উজ্জ্বল হাটুই ও যুব মোর্চার সভাপতি চন্দন মহন্ত বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে বিজেপির কেউ জড়িত নয়। তৃণমূলের লোকেরা নিজেরাই নিজেদের পার্টি অফিসে আগুন লাগিয়ে আমাদের উপর দোষ চাপাচ্ছে। ’’ তাঁদের পাল্টা অভিযোগ, ‘‘ বিজেপি কর্মী শান্তিপদ বেজ ও সঞ্জয় বেজকে মারধর করা হয়েছে। পুলিশ মিথ্যা অভিযোগে আমাদের কয়েকজন কর্মীকে আটকে রেখেছে।’’

বুধবার রাতে এই ঘটনার পর সারবোথ অঞ্চলের মানিকডাঙা, চাতড়া, দেরিয়াপুর প্রভৃতি এলাকায় পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। আটক করা হয় ৬-৭ জনকে। পুলিশ সূত্রের খবর, এদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করে বাকিদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। বিজেপির দাবি প্রত্যেকেই তাদের কর্মী সমর্থক। বিজেপির জেলা সহ সভাপতি পশুপতি দেবসিংহ ও রাজীব কুণ্ডু বলেন, ‘‘তৃণমূল নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব ঢাকতে বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলছে। বিজেপি হিংসার রাজনীতি করে না।’’

তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি সারবোথ অঞ্চলের ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, ‘‘কালো কাপড়ে মুখ ঢেকে বিজেপি কর্মীরা বহিরাগতদের নিয়ে এসে পার্টি অফিসে আগুন, ভাঙচুর চালিয়েছে, পার্টিকর্মীদের মারধর করেছে। আমাদের কর্মীরা সংযত আছে। পুলিশকে বলেছি অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন