ওড়িশায় আশ্রয় বিজেপি’র!

রবিবার গোপীবল্লভপুরের হাতিবাড়ি এলাকায় বিজেপির নব নির্বাচিত পঞ্চায়েত প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে তিনি বলেন, ‘‘পুলিশি অত্যাচারের জন্য আমাদের অনেকে ওড়িশাতে গিয়েছিল।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোপীবল্লভপুর শেষ আপডেট: ১১ জুন ২০১৮ ০১:৪৬
Share:

প্রতীকী ছবি।

পঞ্চায়েত ভোটে ফল প্রকাশের পর ‘চাপ’ এড়াতে আত্মগোপন! ইঙ্গিত দিয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের বিজেপি জেলা নেতৃত্বে। সমর্থন মিলল বিজেপি’র রাজ্য সভাপতির কথায়।

Advertisement

রবিবার গোপীবল্লভপুরের হাতিবাড়ি এলাকায় বিজেপির নব নির্বাচিত পঞ্চায়েত প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে তিনি বলেন, ‘‘পুলিশি অত্যাচারের জন্য আমাদের অনেকে ওড়িশাতে গিয়েছিল।’’ ভোটের আগে নাকি ফল প্রকাশের পর বিজেপি কর্মীরা ওড়িশা গিয়েছিলেন তা স্পষ্ট করেননি দিলীপবাবু। তবে বিজেপি জেলার নেতৃত্ব আগেই জানিয়েছিলেন, ভোটের ফলের পর রাজনৈতিক রণকৌশলের অংশ হিসাবেই পঞ্চায়েতের জয়ী সদস্যদের ভিন রাজ্যে পাঠানো হয়েছিল।

এ বার পঞ্চায়েতে তুলনামূলক ভাল হয়েছে বিজেপির। সে প্রসঙ্গ দিলীপবাবু বলেন, ‘‘আমরা বলেছিলাম জঙ্গলমহলে টিএমসি শূন্য করে দেব। যেটা বাকি আছে তা লোকসভায় পূরণ করব।’’ পঞ্চায়েত ভোটের ফলের পর পর্যালোচনা শুরু করেছে শাসক শিবির। রদবদল হয়েছে মন্ত্রিসভায়। প্রশাসনিক স্তরেও হয়েছে পরিবর্তন। দিলীপবাবুর কথায়, ‘‘একদিনে পাঁচজন ব্লক সভাপতি পাল্টে গিয়েছে। তিনজনের মন্ত্রিত্ব গিয়েছে। পাঁচজন এসপি ও সাতজন ডিএমের বদলি হয়েছে। তৃণমূল যেন জঙ্গলমহলে না তাকায়।’’ জয়ী প্রার্থী ও নেতা-কর্মীদেরও বার্তা দিয়েছেন তিনি। বলেছেন, ‘‘২০১৯ আগে এমন কাজ করতে হবে, যাতে মানুষ বুঝতে পারে বিজেপি’কে ভোট দিয়ে ভুল করেনি। বিজেপি’তে এসে টাকা কামাব, মস্তানি করব, এটা চলবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন