বিজেপির অভিনন্দন যাত্রা, মিলল না অনুমতি

‘অধিকারী গড়’ বলে পরিচিত কাঁথি শহরে বিজেপি’র ওই ‘অভিনন্দন যাত্রা’ কর্মসূচিতে সাংসদ তথা দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আসার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ০০:০২
Share:

—ফাইল চিত্র।

অনুমতি মেলেনি পুলিশের। তবু কাঁথিতে স্থগিত হচ্ছে না বিজেপির ‘অভিনন্দন যাত্রা’ কর্মসূচি।

Advertisement

নয়া নাগরিকত্ব আইনের সমর্থনে আজ, শুক্রবার ‘অভিনন্দন যাত্রা’ কর্মসূচি করার কথা বিজেপির। কিন্তু তার আগেই সেই কর্মসূচি ঘিরে তৈরি হল জটিলতা। তৈরি হল প্রশাসন-গেরুয়া শিবিরের সংঘাতের সম্ভাবনা। ‘অধিকারী গড়’ বলে পরিচিত কাঁথি শহরে বিজেপি’র ওই ‘অভিনন্দন যাত্রা’ কর্মসূচিতে সাংসদ তথা দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আসার কথা। বিজেপির দাবি, কর্মসূচির ব্যাপারে গত বুধবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ, পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার ভি সলোমন নেসাকুমার-সহ অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ), কাঁথির এসডিপিও এবং আইসি’কে জানানো হয়েছিল। লিখিত ভাবে এবং ইমেল মারফত কর্মসূচি সম্পর্কে বিশদ বিবরণ দিয়ে অনুমতিও চাওয়া হয়েছিল বলে বিজেপির দাবি। গোটা শহর পরিক্রমা করার পাশাপাশি সেন্ট্রাল বাসস্ট্যান্ডে পথসভা করার কথাও ওই আবেদনপত্রে উল্লেখ করা হয়েছিল বলেও জানিয়েছেন বিজেপি নেতৃত্ব। পুলিশের তরফে বিজেপি নেতৃত্বকে পাল্টা একটি ই-মেল করা হয়। এরপরই শুরু হয় জটিলতা।

কী রয়েছে পুলিশের ওই ই-মেলে। জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন, বিজেপি নেতৃত্বকে জানানো হয়েছে, কাঁথি শহরের রাস্তা সঙ্কীর্ণ। অন্যদিকে, কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ডে সভা করার ব্যাপারে ই-মেলে জানানো হয়েছে, ওই একই জায়গায় আজ, শুক্রবার দুপুর ১টা থেকে অন্য সংগঠনের পথসভা রয়েছে। এখানেই শেষ নয়। বুধবার জেলা পুলিশের ওই কর্তা জানিয়েছেন, আজ, শুক্রবার অভিনন্দন যাত্রার অনুমতি বিজেপিকে দেওয়া হয়নি। তবে কাঁথি সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, ‘‘এটা রাজ্য নেতৃত্বের ঘোষিত কর্মসূচি। পুলিশের সব আধিকারিকদের কাছে অনেক আগে থেকেই তথ্য জানিয়েছি। তার পরেও তারা আমাদের কর্মসূচি নিয়ে আপত্তি তুলছে। অনুমতি না মিললেও কর্মসূচি স্থগিত করা হবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন