Patashpur

তৃণমূলের হামলায় বিজেপি কর্মীর মৃত্যুর অভিযোগ ঘিরে সরগরম পটাশপুর

তৃণমূলের দাবি, স্বাভাবিক মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটাশপুর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ১৪:০৬
Share:

মৃত বিজেপ কর্মী। —নিজস্ব চিত্র

তৃণমূলের হামলায় এক বিজেপি কর্মীর মৃত্যুর অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল পূর্ব মেদিনীপুরের পটাশপুরে। মৃত অমূল্য মণ্ডল(৮০)পটাশপুর ১নং ব্লকের গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা ছিলেন। মৃ্তের ছেলে শঙ্করকে তৃণমূল কর্মীরা মারধর করে বলে অভিযোগ। বাধা দিতে যান অমূল্য। তখন তাঁকে ঠেলে ফেলে দিলে তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ। যদিও তৃণমূলের দাবি, স্বাভাবিক মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিজেপি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর তিনেক আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন শঙ্কর। গত ১ জানুয়ারি গোপালপুর এলাকায় একটি বড়সড় মিছিলের আয়োজন করেছিল বিজেপি। সেই মিছিলের নেৃতৃত্বে ছিলেন শংকর মণ্ডল। এর পর শনিবার ওই একই এলাকায় মিছিল করে তৃণমূল। অভিযোগ, সেই মিছিল শঙ্করের বাড়ির পাশ থেকে যাওয়ার সময় কয়েক জন তৃণমূল কর্মী লাঠিসোঁটা নিয়ে তাঁর বাড়িতে চড়াও হয়। শঙ্করকে বাড়ি থেকে টেনে এনে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

ছেলেকে উপর হামলা হচ্ছে দেখে তাঁকে বাঁচাতে এগিয়ে আসেন বাবা অমূল্য। অভিযোগ, সেই সময় বৃদ্ধকে ঠেলে ফেলে দেয় হামলাকারীরা। এর পরেই অমূল্য সংজ্ঞা হারালে তাঁকে ফেলে পালিয়ে যায় অভিযুক্তরা। আশঙ্কাজনক অবস্থায় অমূল্যকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রবিবার ভোরে তাঁর মৃত্যু হয়। ময়নাতদন্তের পর রবিবার সকালে মৃতদেহ বাড়িতে নিয়ে আসা হয়।

Advertisement

আরও পড়ুন: কোভিড মুক্তির পথে এগোচ্ছে দেশ, টিকা অনুমোদনের দিনে বললেন মোদী

আরও পড়ুন: আব্বাসের নেতৃত্বেই বাংলায় লড়ব, ফুরফুরা শরিফ থেকে ঘোষণা ওয়াইসির

এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। মৃতের বৌমা তথা শঙ্করের স্ত্রী বলেন, "কিঙ্কর হাজরা নামে স্থানীয় এক তৃণমূল নেতা দলবল নিয়ে আমাদের বাড়িতে হামলা চালান। আমার স্বামীকে মারধরের পাশাপাশি শ্বশুরকে ঠেলে ফেলে দেন।’’

বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপকুমার চক্রবর্তীর বক্তব্য, তৃণমূল যে ভাবে এলাকায় সন্ত্রাস করতে চাইছে, তা কিছুতেই মেনে নেওয়া যায় না। জেলা জুড়ে সন্ত্রাস করে বিজেপিকে দমানো যাবে না। তিনি জানান, এই ঘটনার প্রতিবাদে তাঁরা বড়সড় আন্দোলনে নামবেন।

যদিও হামলার ঘটনা অস্বীকার করে পটাশপুর-১ নং ব্লকের তৃণমূল সভাপতি পীষূষ পণ্ডার দাবি, ‘‘ওই বৃদ্ধ ৫ বছর শয্যাশায়ী। রবিবার ভোরে তাঁর মৃত্যু হয়েছে। তৃণমূল মিছিল করেছিল শনিবার বিকেলের দিকে। এখন বৃদ্ধের মৃত্যু নিয়ে অযথা রাজনীতি করছে বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন