TMC

দিবাকরের ভাড়া গাড়ি বাতিলের সিদ্ধান্ত

এ দিন পঞ্চায়েত সমিতির অর্থ ও পরিকল্পনা স্থায়ী সমিতির বৈঠক ছিল শহিদ মাতঙ্গিনী ব্লক অফিসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ০০:৫৭
Share:

—ফাইল চিত্র।

দল থেকে সাসপেন্ড করে আগেই ‘ডানা ছাঁটা’ হয়েছে শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকর জানার। দলে যে তাঁর গুরুত্ব তলানিতে, সেই বার্তা ফের মিলল বৃহস্পতিবারের বৈঠকে।

Advertisement

এ দিন পঞ্চায়েত সমিতির অর্থ ও পরিকল্পনা স্থায়ী সমিতির বৈঠক ছিল শহিদ মাতঙ্গিনী ব্লক অফিসে। দিবাকর সভাপতি পদে থাকাকালীন তাঁর জন্য যে গাড়ি ভাড়া নেওয়া হয়েছিল, এ দিনের বৈঠকে তা বাতিলের সিদ্ধান্ত নেওয়া করা হয়েছে। বর্তমানে সমিতির সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন সহ-সভাপতি শোভা সাউ। শোভা, বিডিও সুমন মণ্ডল এবং পঞ্চায়েত সমিতির ছ’জন কর্মাধ্যক্ষের উপস্থিতিতে গাড়ি বাতিলের সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে জিতে দিবাকর পঞ্চায়েত সমিতির সভাপতি হয়। সমিতি ও ব্লক প্রশাসন সূত্রের খবর, পদে বসার পরে এক ঠিকাদার সংস্থা থেকে একটি দামি গাড়ি ভাড়ায় নিয়েছিল পঞ্চায়েত সমিতি। গাড়ির ভাড়া ও জ্বালানি বাবদ প্রতি মাসে মোটা অঙ্কের টাকা খরচ করা হত সরকারি কোষাগার থেকে। এ নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে দিবাকরের ঠান্ডা লড়াই চললেও শেষ পর্যন্ত গাড়ি ভাড়ার টাকা মিটিয়ে দেওয়া হত।

এ বার গুরুত্ব আরও কমাতে দিবাকরের ভাড়া নেওয়া গাড়ি বাতিল করা হল এ দিন। বিডিও সুমন বলেন, ‘‘গাড়ির মালিক গাড়ি ফিরিয়ে দিতে আবেদন জানিয়েছিলেন। সরকারি নিয়ম মেনে পঞ্চায়েত সমিতির সভায় সিদ্ধান্ত নিয়ে ওই গাড়ি বাতিল করা হয়েছে। পঞ্চায়েত সমিতির অর্থ ও পরিকল্পনা স্থায়ী সমিতি অনুমোদন দিয়েছে। এখন অন্য গাড়ি ভাড়া নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’’

Advertisement

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সংগঠন থেকে দিবাকরকে সাসপেন্ড করার পর এ দিন প্রথমবার শ্রমিকদের নিয়ে মেচেদা বাজারে মিছিল করে তৃণমূলের শ্রমিক সংগঠন। রাজনৈতিক মহলের মতে, দিবাকরের অনুপস্থিতিতে তৃণমূলের শ্রমিক সংগঠনের শক্তি প্রদর্শনের লক্ষ্যেই এই মিছিল। এ দিন বিকেলে তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ পথ থেকে মিছিল মেচেদার বাজার এলাকা পরিক্রমা করে। মিছিলের নেতৃত্বে ছিলেন জেলা আইএনটিটিইউসি’র সভাপতি দিব্যেন্দু রায়, জেলা কার্যকরী সভাপতি শিবনাথ সরকার এবং তাপবিদ্যুৎ কেন্দ্রের অ্যাশ পণ্ড ইউনিটের শ্রমিক নেতা টুটুল মল্লিক। দিব্যেন্দু বলেন, ‘‘মিছিলে প্রায় তিন হাজার শ্রমিক ছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন