সম্মেলনে বাধা, অভিযুক্ত তৃণমূল

সমবায় কর্মীদের সম্মেলনে ব্যাঙ্কের প্রেক্ষাগৃহ ব্যবহার করতে না-দেওয়ার অভিযোগ উঠল কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগের তির সেই তৃণমূলের দিকেই। শনিবার ‘অল বেঙ্গল কো-অপারেটিভ ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশনের’ মেদিনীপুর শাখার ১৭ তম বার্ষিক সভা ছিল। সভাটি হওয়ার কথা ছিল মেদিনীপুর শহরের ল্যান্ড ডেভেলপমেন্ট ব্যাঙ্কে। সে জন্য প্রয়োজনীয় অনুমতিও নেওয়া হয়েছিল আগেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৫ মে ২০১৬ ০১:৩০
Share:

সমবায় কর্মীদের সম্মেলনে ব্যাঙ্কের প্রেক্ষাগৃহ ব্যবহার করতে না-দেওয়ার অভিযোগ উঠল কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযোগের তির সেই তৃণমূলের দিকেই।

Advertisement

শনিবার ‘অল বেঙ্গল কো-অপারেটিভ ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশনের’ মেদিনীপুর শাখার ১৭ তম বার্ষিক সভা ছিল। সভাটি হওয়ার কথা ছিল মেদিনীপুর শহরের ল্যান্ড ডেভেলপমেন্ট ব্যাঙ্কে। সে জন্য প্রয়োজনীয় অনুমতিও নেওয়া হয়েছিল আগেই। কিন্তু শনিবার সকালে সংগঠনের সদস্যরা ব্যাঙ্কে ঢুকতে গেলে নিরাপত্তীরক্ষী তালা খোলেননি। সংগঠনের অভিযোগ, নিরাপত্তারক্ষী জানান যে, চেয়ারম্যান তালা খুলতে নিষেধ করেছেন। যদিও এ ব্যাপারে জানতে চাওয়ার জন্য চেয়ারম্যান ইন্দুভূষণ মিশ্রকে বারবার ফোন করা হলেও তিনি ফোন তোলেননি। ব্যাঙ্কের সিইও দেবানিক হোড়ও বলেন, “সভার অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলেন। সভার অনুমতিও দিয়েছিলাম। পরে কী হয়েছে বলতে পারব না।” মেদিনীপুর ল্যান্ড ডেভেলপমেন্ট ব্যাঙ্ক পরিচালন সমিতিটি তৃণমূলের দখলে। যে সংগঠনের বার্ষিক সভা করার কথা ছিল সেটি বামফ্রন্ট প্রভাবিত। যদিও তাঁরা অরাজনৈতিক সংগঠন বলেই দাবি করে থাকেন। সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক তপনকুমার বসু বলেন, “অনুমতি নেওয়া সত্ত্বেও ব্যাঙ্কে আমাদের সভাটি করতে দেওয়া হল না। ভাবতেই অবাক লাগছে। এ দৃষ্টান্তে নজির বিহীন। আগে কখনও ঘটেনি।” ব্যাঙ্কে ঢুকতে না পারায় পরে একটি হোটেলে সভাটি করা হয়। যদিও সভায় কোনও ব্যানার পর্যন্ত দেখা যায়নি। তপনবাবুর কথায়, “সব কিছুই তো ব্যাঙ্কের ভেতরে। তাই ব্যানার পর্যন্ত লাগাতে পারিনি।” ঘটনার প্রতি সোমবার সংগঠনের সদস্যরা কালো ব্যাজ পরে ব্যাঙ্কে ঢুকবেন বলেও সিদ্ধান্ত নেওয়া হয় বৈঠকে। কর্তৃপক্ষকে চিঠি দিয়েও জানানো হবে, যাতে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে। এ দিনের সভায় কৌশিক ঘোষ ব্যাঙ্ক ইউনিটের সম্পাদক হিসাবে পুনর্নির্বাচিত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন