Coronavirus

শহরে সংক্রমণ বাড়ছে

শুক্রবার মেদিনীপুর শহর এবং গ্রামীণে ৬০ জন সংক্রমিতের হদিস মিলেছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও খড়্গপুর শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২০ ০১:৪৬
Share:

প্রতীকী ছবি।

শহর এবং শহরতলিতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। শুক্রবার মেদিনীপুর শহর এবং গ্রামীণে ৬০ জন সংক্রমিতের হদিস মিলেছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর। আরটিপিসিআরে ২০ জন ও অ্যান্টিজেন টেস্টে ৪০ জন পজ়িটিভ হয়েছেন।

Advertisement

মেদিনীপুরের (সদর) মহকুমাশাসক দীননারায়ণ ঘোষের যুক্তি, ‘‘পর্যাপ্ত সংখ্যক পরীক্ষা হচ্ছে। তাই সংক্রমিত খানিক বাড়ছে।’’ জানা যাচ্ছে, নতুন করে মেদিনীপুর শহরের বিবিগঞ্জ, মানিকপুর, শরৎপল্লি, পাটনাবাজার, রাঙামাটি, বল্লভপুর, মহাতাবপুর, বিধাননগরে সংক্রমিতের খোঁ মিলেছে। শহরতলির কুইকোটা, তলকুই, মেদিনীপুর গ্রামীণের পাঁচখুরির মতো এলাকাতেও আক্রান্ত হয়েছেন কয়েকজন।

সংক্রমণে রাশ নেই রেলশহর খড়্গপুরেও। ফের বেড়েছে রেল-যোগে আক্রান্তের সংখ্যাও। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, নতুন করে সংক্রমিত ৪২ জনের মধ্যে ২১ জনেরই রেল-যোগ আছে। মেদিনীপুরের মাইক্রোবায়োলজি ল্যাবে সংক্রমণ ছড়িয়ে যাওয়ায় দিন দু’য়েক সেখানে আরটিপিসিআর পরীক্ষা বন্ধ ছিল। এর জেরে গত ২৪ অগস্ট রেল হাসপাতাল থেকে যে নমুনা পাঠানো হয়েছিল, তার ৭৬টি অমীমাংসিত থাকে। শুক্রবার ফের পরীক্ষা শুরু হয়। ওই ৭৬টি নমুনার মধ্যে ২১ জন পজ়িটিভ হয়েছেন। আক্রান্তদের মধ্যে খরিদা বাঙালিপাড়া, নিউ সেটলমেন্ট রেল কলোনি, মীরপুরের বেশ কয়েকজন রয়েছেন। সাউথসাইড, ভবানীপুর, সুভাষপল্লি, ওল্ড সেটলমেন্ট, ছোট ট্যাংরার কয়েকজনও সংক্রমিত হয়েছেন। করোনা আক্রান্তের মধ্যে রেলকর্মী, রেল আধিকারিক, অবসরপ্রাপ্ত রেলকর্মী অথবা রেলকর্মীর পরিবারের সদস্য রয়েছেন।

Advertisement

শুক্রবার যে অ্যান্টিজেন পরীক্ষা হয়েছিল তাতেও ২১ জন পজ়িটিভ হয়েছেন রেলশহরে। তাঁদের ধ্যে খড়্গপুর মহকুমা হাসপাতালের এক সহকারী সুপার আছেন। আছেন আইআইটি, রাজগ্রাম, বিবেকানন্দপল্লি, ভগবানপুর, খরিদা বিধানপল্লি, ইন্দা গোয়ালাপাড়া, সাঁজোয়ালের বেশ কয়েকজন। অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস পাল বলেন, “রেলের যে রিপোর্ট এসেছে তা ২৪ অগস্ট সংগৃহীত নমুনার চূড়ান্ত রিপোর্ট। শহরের পুরসভা ও আমাদের হাসপাতালের মাধ্যমে যে অ্যান্টিজেন পরীক্ষা হয়েছিল তাতেও অনেকে আক্রান্ত হয়েছেন।”

উদ্বেগ বাড়াচ্ছে মহকুমার বিভিন্ন ব্লকের অ্যান্টিজেন রিপোর্টও। সবং থানার ১০ জন, নারায়ণগড়ের ১৮ জন আক্রান্ত হয়েছেন। নতুন সংক্রমিতের তালিকায় কেশিয়াড়ি, দাঁতন-২, মোহনপুর ও ডেবরার ৩ জন আছেন। এক অন্তঃসত্ত্বা আক্রান্ত হওয়ার মোহনপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র আজ, রবিবার বন্ধ রাখা হবে। তবে জরুরি পরিষেবা মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন