পাকড়াও তিন যুবক

১২০ টাকা নিয়ে আধারের ছবি তোলার অভিযোগ

১২০ টাকা দিলেই মিলবে আধার কার্ড! সকলের আধার কার্ড তৈরি হয়নি এখনও। নারায়ণগড় ব্লকে এখন সরকারি ভাবে আধার কার্ডের ছবি তোলার কাজ চলছে। গ্রাম পঞ্চায়েত এলাকা ধরে শিবির করে আয়োজন করে আধার কার্ডের ছবি তোলা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৬ ০০:১৮
Share:

১২০ টাকা দিলেই মিলবে আধার কার্ড!

Advertisement

সকলের আধার কার্ড তৈরি হয়নি এখনও। নারায়ণগড় ব্লকে এখন সরকারি ভাবে আধার কার্ডের ছবি তোলার কাজ চলছে। গ্রাম পঞ্চায়েত এলাকা ধরে শিবির করে আয়োজন করে আধার কার্ডের ছবি তোলা হচ্ছে। দিন কয়েক ধরেই কাশিপুর গ্রাম পঞ্চায়েতে আধারের ছবি তোলার শিবির চলছে। এর পরেই নারায়ণগড়ের খুরশি গ্রাম পঞ্চায়েতে আধারের ছবি তোলার কথা ছিল।

সরকারি শিবির শুরুর আগেই খুরশিতে ফাঁদ পেতে বসেছিল তিন যুবক। ফাঁদে পা দিয়ে শিবিরে ভিড়ও জমাচ্ছিলেন গ্রামবাসী। শিবিরে ঘটা করে ছবি তোলার কাজও হচ্ছিল। ছবিপ্রতি ১২০ টাকা নেওয়া হচ্ছিল বলেও অভিযোগ। বিডিও-র কাছে শিবিরের খবর পৌঁছতেই নড়েচড়ে বসে প্রশাসন। মঙ্গলবার বিকেলে নারায়ণগড়ের বিডিও-র পক্ষ থেকে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। ব্লক প্রশাসনের প্রতিনিধি ও নারায়ণগড় পুলিশের যৌথ অভিযানে নারায়ণগড়ের খুরশিতে হাতেনাতে ধরা পড়ে যায় অভিযুক্ত তিন যুবক।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নারায়ণগড়ের বিদ্যাসাগরচকের একটি জেরক্স সেন্টারে কম্পিউটার বসিয়ে ভুয়ো আধার কার্ড তৈরির কাজ চালাচ্ছিল রতনকুমার জানা, শুভাশিস সামন্ত, রাজকুমার হাজরা নামে তিন যুবক। রতন খুরশির বাসিন্দা। শুভাশিস ও রাজকুমারের বাড়ি সবংয়ে। জেরক্স সেন্টার থেকে বাজেয়াপ্ত করা হয় কম্পিউটার-সহ বেশ কিছু যন্ত্রপাতি।

এ বিষয়ে বিডিও মানিকসিংহ মহাপাত্র বলেন, “আধারের ছবি তুলতে নাগরিকদের টাকা দিতে হয় না। কিন্তু ওই তিন জন টাকা নিচ্ছিল বলে খবর আসে।’’ তিনি আরও বলেন, ‘‘আমরা হানা দিলে ওই তিন জন আধারের ছবি তোলার জন্য বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। ওঁরা ছবি তোলার নামে জালিয়াতি করছিল। তাই পুলিশ ওদের গ্রেফতার করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন