রাস্তা সংস্কারের দাবিতে নাগরিক কনভেনশন

রাস্তা সংস্কারের দাবিতে ঝাঁকরায় নাগরিক কনভেনশন হল। রবিবার এই কনভেনশন থেকে ঝাঁকরা যাত্রী কমিটিও গঠন করা হয়। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানার কালিকাপুর- কেশুরগেড়িয়া ভায়া ঝাঁকরা রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। খানাখন্দে ভর্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৫ ০০:৫৯
Share:

রাস্তা সংস্কারের দাবিতে ঝাঁকরায় নাগরিক কনভেনশন হল। রবিবার এই কনভেনশন থেকে ঝাঁকরা যাত্রী কমিটিও গঠন করা হয়। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানার কালিকাপুর- কেশুরগেড়িয়া ভায়া ঝাঁকরা রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। খানাখন্দে ভর্তি। মানুষকে প্রাণ হাতে নিয়ে এই রাস্তা দিয়ে চলাচল করতে হয়। প্রায়শই ছোট বড় দুর্ঘটনা ঘটে। এলাকায় বেশ কয়েকটি স্কুল রয়েছে। এই রুট দিয়ে মেদিনীপুর, খড়্গপুর থেকে বর্ধমান, তারকেশ্বরগামী দূরপাল্লার বাসও চলাচল করে। অথচ, গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের ব্যাপারে কর্তৃপক্ষ উদাসীন বলে অভিযোগ। প্রতিবাদে এ দিন ঝাঁকরা মার্কেট কমপ্লেক্সে নাগরিক কনভেনশন হয়। সিদ্ধান্ত হয়, রাস্তা সংস্কারের দাবিতে আগামী দিনে পথ অবরোধ, গণ- অনশন কর্মসূচি হবে। বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। নেতৃত্বের বক্তব্য, পরিবহন যাত্রী কমিটি, ব্যবসায়ী সমিতি, বিদ্যুৎগ্রাহক সমিতি, আলু চাষি সংগ্রাম কমিটি সহ বিভিন্ন সংগঠন এর আগে প্রশাসনিক দফতরে ডেপুটেশন দিয়েছে। অবশ্য সুরাহা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন