নতুন ঘাটাল ব্লক সভাপতি দিলীপ মাঝি

দিন কয়েক ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল। অবশেযে তৃণমূলের ঘাটাল ব্লক সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল অজিতরঞ্জন দে-কে। নতুন সভাপতি হলেন দিলীপ মাঝি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৭ ০১:২৯
Share:

দিন কয়েক ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল। অবশেযে তৃণমূলের ঘাটাল ব্লক সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল অজিতরঞ্জন দে-কে। নতুন সভাপতি হলেন দিলীপ মাঝি। বৃহস্পতিবার ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দলীপবাবু দলের ঘাটাল ব্লক সভাপতি হিসাবে দায়িত্ব পান। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, “রাজ্য নেতৃত্বের নির্দেশেই দিলীপ মাঝিকে ব্লক সভাপতি করা হয়েছে। অজিতবাবুকে জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হবে।”

Advertisement

তৃণমূল সূত্রে খবর, ঘাটালের বিধায়ক শঙ্কর দোলইয়ের সঙ্গে অজিত দে-র কোন্দল নতুন নয়। শুভেন্দু অধিকারীর অনুগামী বলে পরিচিত অজিত দে ২০০৬ সাল থেকে টানা ঘাটাল ব্লক সভাপতির দায়িত্বে ছিলেন। যদিও দলের সমস্ত কাজে বিধায়ক শঙ্কর দোলই হস্তক্ষেপ করতেন বলে অভিযোগ। দীর্ঘদিন ধরেই দলের একটি অংশ নতুন ব্লক সভাপতি হিসাবে দিলীপ মাঝিকে চাইছিলেন। এজন্য লিখিতভাবে এবং রাজ্য নেতৃত্বের কাছে
জানানো হয়েছিল।

এ দিন দিলীপবাবু বলেন, “আমাকে দল নতুন দায়িত্ব দিয়েছে। আমি সমস্ত স্তরের কর্মীদের সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব।” আর অজিতবাবুর কথায়, ‘‘বিষয়টি আমি শুনেছি। এখনই কোনও মন্তব্য করব না।”

Advertisement

চন্দ্রকোনা-২ ব্লকেও দলীয় কোন্দল বন্ধে সম্প্রতি তিনজনকে ব্লকের নতুন কাযর্করী সভাপতি করে ছ’জনের একটি কমিটি ঠিক করে দিয়েছেন জেলা নেতৃত্ব। ওই ব্লকের দলীয় সভাপতির দায়িত্বে রয়েছেন অমিতাভ কুশারী। জেলা সভাপতি বলেন, “ওই ব্লকেও দ্রুত নতুন ব্লক কমিটি তৈরি করা হবে। জেলার অনান্য ব্লকেও বেশ কিছু সদস্য এবং সভাপতিদের রদবদল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন তারই
প্রস্তুতি চলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন