তৃণমূলকে চোর বলে বিঁধলেন দিলীপ

তৃণমূলকে কটাক্ষ করে দিলীপবাবু বলেন, “হিংসায় মরে যাচ্ছে। ডিআরএমের কাছে অভিযোগ জানিয়েছে। তোরা বলার কে রে! চোরের জাত, ভিখারির জাত। লোকের দল ভাঙিয়ে পুরবোর্ড গড়ে লুঠ করে খাচ্ছিস।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ০১:১২
Share:

বিজেপি বিধায়ক দিলীপ ঘোষ। ছবি: সংগৃহীত

রেলের বাংলোয় বিজেপি বিধায়ক দিলীপ ঘোষের কার্যালয় তৈরি নিয়ে আগেই ডিআরএমের কাছে অভিযোগ জানিয়েছিল তৃণমূল। এ বার রেলশহরে এসে পাল্টা শাসকদলকে বিঁধলেন খড়্গপুরের বিধায়ক দিলীপবাবু।

Advertisement

খড়্গপুরে রেলের ৬৭৭ নম্বর বাংলোয় বিজেপি বিধায়কের কার্যালয় খোলা নিয়ে দীর্ঘদিন ধরেই সরব তৃণমূল। গত বৃহস্পতিবার ডিআরএম কাছে গিয়ে ওই বিধায়ক কার্যালয় সরিয়ে নেওয়ার আবেদন জানান তৃণমূলের নেতারা। রেল সূত্রে খবর, যাত্রী স্বাচ্ছন্দ্য কমিটির সদস্য মনীষা চট্টোপাধ্যায় নামে রয়েছে ৬৭৭ নম্বর বাংলোটি। বিজেপির দাবি, মনীষা চট্টোপাধ্যায়ই ওই বাংলোটি দিলীপবাবুকে ব্যবহার করতে দিয়েছেন। শুক্রবার রাতে ডিআরএমের কাছে বিজেপি পাল্টা রেলের জমিতে তৃণমূলের শীতাতপ নিয়ন্ত্রিত কার্যালয় গড়ে ওঠা নিয়ে অভিযোগ জানায়।

এ দিন রাতেই খড়্গপুরের মালঞ্চয় এক পথসভায় দিলীপবাবু বলেন, “ওই বাংলো মনীষাদির নামে রয়েছে। ওই বাংলোয় আমি থাকি। মনীষাদি এলেও থাকেন। ওই বাংলো থেকে সাধারণ মানুষকে বিধায়কের শংসাপত্র-সহ নানা পরিষেবা দেওয়া হয়। তাই ওটা বিধায়ক কার্যালয় বলে সকলে জানেন।” এরপরেই তাঁর সংযোজন, “তৃণমূলের খুব কষ্ট হয়েছে। কেন দিলীপ ঘোষ ওই বাংলোয় থাকবেন। আরে ওটা কী তোমাদের জায়গা? ওটা রেলের জায়গা। আর রেল আমাদের।”

Advertisement

তৃণমূলকে কটাক্ষ করে দিলীপবাবু বলেন, “হিংসায় মরে যাচ্ছে। ডিআরএমের কাছে অভিযোগ জানিয়েছে। তোরা বলার কে রে! চোরের জাত, ভিখারির জাত। লোকের দল ভাঙিয়ে পুরবোর্ড গড়ে লুঠ করে খাচ্ছিস।” রেলের জমিতে তৃণমূলের কার্যালয় নিয়ে বিঁধে বিজেপি বিধায়কের হুঁশিয়ারি, “খড়্গপুরে মোড়ে-মোড়ে তৃণমূল কার্যালয়। ওটা কী তোদের জায়গা! রেলের জায়গা। আমরাও ডিআরএমকে জানিয়েছি।”

এখানেই থামেননি খড়্গপুরের বিধায়ক। তৃণমূলকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, “এক সেকেন্ডে আমাকে গ্রেফতার করবে বলেছেন। আমি বলেছি, দিদি আমাকে ছুঁয়ে দেখুন পুরো বাংলা কাঁপিয়ে দেব। দার্জিলিংয়ে কী আগুন দেখেছেন। আপনার বাড়িতে আগুন লেগে যাবে। সামলাতে পারবেন না।”

দিলীপবাবুর এমন হুঁশিয়ারি নিয়ে এফআইআর করার কথা বলছেন তৃণমূলের খড়্গপুর শহর সভাপতি তথা পুরপ্রধান প্রদীপ সরকার। প্রদীপবাবু বলেন, ‘‘উনি বলছেন আমাদের পার্টি অফিস ভাঙবেন। দিদির বাড়িতে আগুন লেগে যাবে। এই হুমকির জন্য ওঁর নামে আমরা এফআইআর করব।’’ তাঁর পাল্টা দাবি, ‘‘আগে ওরা রেলের জমিতে নিজেদের অফিস ভাঙুক, রেল বাংলো ছেড়ে দিক দিলীপ ঘোষ। তার পরে বড়-বড় কথা বলবেন।” তৃণমূলের জেলা সভাপতি অজিতবাবুও বলছেন, “দিলীপ ঘোষকে আমি রাজনৈতিক ব্যক্তিত্ব বলে মনে করি না। উনি পাড়ার গুন্ডাদের ভাষায় কথা বলেন। রেল যে জাতীয় সম্পত্তি সেটাই উনি জানেননা। তাই বলছেন রেল আমাদের। রেল বাংলোয় বিধায়ক কার্যালয় নিয়ে আমাদের আন্দোলন চলবেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন