দাসপুরে মুকুল-তৃণমূল চাপানউতোর

মুকুলবাবুর নেতৃত্বেই পঞ্চায়েত ভোটে লড়বে বিজেপি। দায়িত্ব পাওয়ার পর পশ্চিম মেদিনীপুর সফরে এসেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দাসপুর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ০১:৪১
Share:

প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের বিরুদ্ধে মামলায় বারবার উঠে এসেছে দাসপুরের নাম। মঙ্গলবার সেই দাসপুরেই দলীয় সভা করতে এসে বিজেপি নেতা মুকুল রায় বললেন, ‘‘দাসপুরের তৃণমূলের সবস্তরের নেতাই দুর্নীতিতে যুক্ত। জন সমর্থন তলানিতে।’’

Advertisement

মুকুলবাবুর নেতৃত্বেই পঞ্চায়েত ভোটে লড়বে বিজেপি। দায়িত্ব পাওয়ার পর পশ্চিম মেদিনীপুর সফরে এসেছেন তিনি। দাঁতনের পর এ দিন তিনি গিয়েছিলেন দাসপুরের গৌরাতে। সেখানে সিংহপাড়া ময়দানের সভা থেকে তৃণমূলকে রুখতে দলীয় কর্মীদের প্রস্তুত হতে নির্দেশ দেন তিনি। দাসপুর-২ ব্লকের প্রাক্তন সভাপতি তৃণমূল নেতা তপন দত্তের নাম করে মুকুল জানান, “ওঁকে (তপন) সভাপতির পদ থেকে তাড়িয়ে দিয়েছে তৃণমূল। তিনি আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। দ্রুতই বিজেপি’তে যোগ দেবেন।” তপনবাবু এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। তবে প্রত্যুত্তর এসেছে জেলা তৃণমূল শীর্ষ নেতৃত্বের তরফে। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘তৃণমূল ছেড়ে কেউ বিজেপি’তে যাবে না। বরং বিজেপি ছেড়ে তৃণমূলে আসছে। উনি (মুকুল) কৌশলী। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে বলে এখন কৌশল করছেন।’’ অজিতবাবুর কথায়, ‘‘পঞ্চায়েত ভোটের পরেই ব্রাত্য হয়ে যাবেন মুকুলবাবু।’’

পুলিশের প্রসঙ্গও এ দিন বারবার উঠে আসে মুকুলের বক্তব্যে। তিনি বলেন, “জেলায় এসপি এবং ওসিরাই তৃণমূল দলটা পরিচালনা করছে। পুলিশ বলে আপনারা কিন্তু ভয় পাবেন না। সন্ত্রাস এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াই করুন। মানুষকে সঙ্গে পাবেন।”

Advertisement

সম্প্রতি ঘাটালের ইড়পালায় তৃণমূলের সঙ্গে বিজেপি প্রভাবিত স্থানীয় একটি ক্লাবের সংঘর্ষ হয়। এ দিন বিজেপির রাজ্য সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী বলেন, “ইড়পালায় তৃণমূল নেতাদের ব্যবহারে ফুঁসছেন এলাকার বাসিন্দারা। আজ,বুধবার জেলা নেতৃত্বরা ঘরছাড়া কর্মীদের নিয়ে ওই গ্রামে যাবেন।তৃণমূল বাধা দিলে মানুষ কিন্তু রুখে দাঁড়াবে।”

বিজেপি-র পাল্টা সভার ডাক দিয়েছে তৃণমূল। আজ, বুধবার দাঁতনের সংহতি ময়দানে জনসভার আয়োজন করা হয়েছে । ওই সভায় উপস্থিত থাকবেন তৃণমূলের জেলা নেতৃত্ব ও বিধায়কেরা। মঙ্গলবার এই সংহতি ময়দানেই জনসভা করেছে বিজেপি। মূলত মুকুলের জবাব দিতেই তৃণমূলের এই পাল্টা সভার আয়োজন বলে মনে করা হচ্ছে। সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনা ও ব্যাঙ্ক জালিয়াতিতে মদতের অভিযোগ তুলে এই প্রতিবাদ সভায় সরব হবেন বলে তৃণমূল নেতারা জানিয়েছেন। দলের দাঁতন ব্লক সভাপতি তথা স্থানীয় বিধায়ক বিক্রম প্রধান বলেন, “আমাদের এই জনসভা নির্ধারিত ছিল। তবে সামান্য কয়েকজন মানুষের সামনে দাঁড়িয়ে বিজেপির নেতারা যেভাবে কুৎসা, অপপ্রচার ও ব্যক্তি নিন্দা করেছেন তার প্রতিবাদ জানাচ্ছে সমগ্র দাঁতনবাসী।’’ তিনি আরও বলেন, ‘‘ওই সভামঞ্চ থেকে মানুষকে সঙ্গে নিয়ে বিজেপি নেতাদের রুচিহীন কথার জবাব দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন