সরস্বতী নিরঞ্জনে ডিজে, পুলিশি লাঠিচার্জের নালিশ

ডিজে-সহ বেরিয়েছিল সরস্বতী প্রতিমা নিরঞ্জনের শোভাযাত্রা। বক্সে বাজছিল গান। সেই ‘অপরাধে’ শোভাযাত্রায় সামিল যুবকদের উপর পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠল খড়্গপুরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৭ ০২:২০
Share:

ডিজে-সহ বেরিয়েছিল সরস্বতী প্রতিমা নিরঞ্জনের শোভাযাত্রা। বক্সে বাজছিল গান। সেই ‘অপরাধে’ শোভাযাত্রায় সামিল যুবকদের উপর পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠল খড়্গপুরে। লাঠির ঘায়ে জখম একজনকে খড়্গপুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যদিও পুলিশ লাঠিচার্জের কথা মানতে নারাজ। পুলিশের বক্তব্য, পুজো কমিটির ছেলেরা বিসর্জনের শোভাযাত্রা চলাকালীন নিজেদের মধ্যে মারামারি করে আহত হয়েছে।

Advertisement

ঘটনাটি শুক্রবার রাতে। পুলিশের নিষেধ উড়িয়ে ডিজে নিয়ে শোভাযাত্রা বের করার জন্য গান বাজানোর দু’টি যন্ত্র ও গাড়ি আটক করা হয়। পুলিশ সূত্রে সূত্রে জানা গিয়েছে, সরস্বতী পুজোর আগে খড়্গপুরে সব মাইক ব্যবসায়ীকে নিয়ে বৈঠক করে ডিজে মেশিন বাজানো বন্ধ করতে বলে পুলিশ। মাইক ব্যবসায়ীরা তাতে সম্মতি দেন। তারপরেও শুক্রবার রাতে গোলবাজার ও দেবলপুরের সরস্বতী পুজো কমিটির ছেলেরা ডিজেতে গান বাজিয়ে ভাসানের শোভাযাত্রা নিয়ে বেরিয়েছিল। গোলবাজারের দিক থেকে মন্দিরতলা পুকুরে যাচ্ছিল শোভাযাত্রা। ডিআইজি অফিসের সামনে পুলিশ ডিজে বাজাতে নিষেধ করে। তখন গান বাজানো বন্ধ করা হলেও খরিদা লেভেল ক্রসিংয়ের সামনে গিয়ে আবার ডিজেতে গান শুরু হয়ে যায়। এরপরই পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ।

শোলাপুরীমাতা পুজো কমিটির সদস্য সুরেশ শঙ্কর বলেন, ‘‘পুলিশ নিষেধ করায় প্রথমে আমরা ডিজে বন্ধ করে দিই। তারপরে শব্দ কম করে বাজাচ্ছিলাম। পুলিশ তো ডিজে ও গাড়ি আটক করেছিল। তারপরেও কেন লাঠি চালাল বুঝছি না। আমাদের অনেকেই আহত হয়েছে।’’

Advertisement

খড়গপুর টাউন থানার পুলিশ অবশ্য জানিয়েছে, গান বাজানোর দুটি যন্ত্র আটক করা হয়েছে। তবে কোনও লাঠিচার্জ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন