জাতীয় সড়কে ভস্মীভূত ট্রাক, যানজটে ভোগান্তি

সকালে ব্যস্ত জাতীয় সড়কে এমন ঘটনায় দু’দিকেই সার সার গাড়ি দাঁড়িয়ে যায়। একে গরম, তার উপর যানজটে নাজেহাল হন যানচালক থেকে যাত্রীরা। হলদিয়ার এসডিপিও জানান, উপায়ান্তর না দেখে বাসগুলিকে ব্রজলালচক থেকে বাইপাস রাস্তায় চৈতন্যপুর ধরে নন্দকুমার দিয়ে মেচেদার দিকে পাঠিয়ে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ০০:২১
Share:

জ্বলছে। নিজস্ব চিত্র

জাতীয় সড়কে আগুন লেগে ভস্মীভূত হয় প্লাস্টিক দানা বোঝাই একটি ট্রাক। এর জেরে ঘণ্টা চারেক যান চালাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন ওই রাস্তার যাত্রীরা।

Advertisement

মঙ্গলবার সকালে দুর্ঘটনাটি ঘটে হলদিয়া মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কে বাড়সুন্দরার কাছে। তবে আগুনে কেউ হতাহত হননি। হলদিয়ার বিভিন্ন শিল্প সংস্থার মোট সাতটি দমকল চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কী ভাবে আগুন লাগে তা জানাতে পারেনি পুলিশ ও দমকল।

সকালে ব্যস্ত জাতীয় সড়কে এমন ঘটনায় দু’দিকেই সার সার গাড়ি দাঁড়িয়ে যায়। একে গরম, তার উপর যানজটে নাজেহাল হন যানচালক থেকে যাত্রীরা। হলদিয়ার এসডিপিও জানান, উপায়ান্তর না দেখে বাসগুলিকে ব্রজলালচক থেকে বাইপাস রাস্তায় চৈতন্যপুর ধরে নন্দকুমার দিয়ে মেচেদার দিকে পাঠিয়ে দেওয়া হয়। তা সত্ত্বেও ভোগান্তিতে পড়েন কাজে বের হওয়া বহু মানুষজন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ৮টা নাগাদ ওই আগুন লাগে। পলিমার (প্লাস্টিকের দানা) নিয়ে যাওয়ার সময় একটি ট্রাকে হঠাৎই আগন লেগে যায়। সেটি মিৎসুবিশি কারখানা থেকে গুজরাটে যাচ্ছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গেই দুই চালক ও খালাসি নেমে পালিয়ে যান। ঘটনার জেরে জাতীয় সড়েক যান চলাচল বন্ধ হয়ে যায়। হলদিয়া বন্দর থেকে বের হওয়া মালবোঝাই ট্রাক ও অয়েল ট্যাঙ্কারের লাইন পড়ে যায়। আটকে পড়ে অন্যান্য গাড়িও।

কাজের সূত্রে মেচেদা থেকে নিয়মিত হলদিয়ায় আসেন পবিত্র দাশ। এদিন যানজটে আটকে পড়ে তিনি বলেন, ‘‘বাসের মধ্যে অসহ্য গরমে মনে হচ্ছিল দম বন্ধ হয়ে মারা যাব।’’ হলদিয়া থেকে কলকাতায় যাচ্ছিলেন মধুমিতা পাল। তিনি জানান, গরমে যানজটে আটকে ভোগান্তি তো হয়েইছে। সময়ে গন্তব্যে না পৌঁছতে পেরে ক্ষতিও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন