Blast

বিস্ফোরণের ৪ দিন পর ভূপতিনগরে গেল ফরেন্সিক দল, এনআইএ তদন্তের দাবিতে অনড় বিজেপি

শুক্রবার গভীর রাতে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামে বিস্ফোরণ ঘটে। তৃণমূলের অঞ্চল সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে। মৃত্যু হয় রাজকুমার-সহ তিন জনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভগবানপুর শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৭:১১
Share:

ঘটনাস্থলে ফরেন্সিক দল। — নিজস্ব চিত্র।

বিস্ফোরণ-কাণ্ডের ৪ দিন পর পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে গেল ফরেন্সিক দল। সেখান থেকে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক দলের কর্মীরা। এ দিকে ভূপতিনগরের ঘটনাকে ঘিরে এনআইএ তদন্তের দাবিতে সুর চড়াচ্ছে বিজেপি। মঙ্গলবার এ নিয়ে মিছিলও করেন গেরুয়াশিবিরের নেতাকর্মীরা।

Advertisement

শুক্রবার গভীর রাতে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামে বিস্ফোরণ ঘটে তৃণমূলের অঞ্চল সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে। বিস্ফোরণের অভিঘাতে উড়ে যায় রাজকুমারের বাড়ি। মৃত্যু হয় রাজকুমার-সহ ৩ জনের। ঘটনাচক্রে পর দিন অর্থাৎ শনিবার কাঁথির কলেজ মাঠে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা ছিল। তার আগে এই বিস্ফোরণ ঘিরে জেলার রাজনৈতিক উত্তাপের পারদ চড়তে থাকে। মঙ্গলবার দুপুর দেড়টা নাগাদ সেই বিস্ফোরণ-কাণ্ডের ৪ দিন পর ঘটনাস্থলে যায় ফরেন্সিক দল। সেখান থেকে তারা নমুনা সংগ্রহ শুরু করেন। সঙ্গে ছিলেন জেলা পুলিশের আধিকারিকরাও।

ভূপতিনগরের ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শাহকে পাঠানো চিঠিতে শুভেন্দু লেখেন, ‘‘বাংলায় বোমা তৈরিই এখন কুটিরশিল্প।’’ ঘটনাচক্রে ভূপতিনগরে শনিবার ফরেন্সিক দলের যাওয়ার দিন কেন্দ্রীয় তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টেও। ঘটনাস্থল থেকে তথ্য প্রমাণ লোপাট করা হতে পারে বলেও আশঙ্কা করেছেন মামলাকারী। সেই সুর চড়িয়ে মঙ্গলবার ভূপতিনগর থানার সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন ভগবানপুরের বিজেপি নেতারা। নেতৃত্বে ছিলেন ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি। হয় মিছিলও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন