দিলীপের সভা থেকে ফেরার সময় ‘হামলা’

রাতেই তাঁদের চন্দ্রকোনা রোডের দ্বারিগেড়িয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরে দলের পক্ষ থেকে পুলিশের চন্দ্রকোনা রোড বিট হাউসে অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৯ ০১:১৮
Share:

একটি র‌্যালিতে দিলীপ ঘোষ। —নিজস্ব চিত্র

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভা সেরে বাড়ি ফেরার পথে তিন বিজেপি নেতার উপর হামলার অভিযোগ উঠল। বৃহস্পতিবার রাতে চন্দ্রকোনা রোডের এই ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে।

Advertisement

বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে বেধড়ক মার খেয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ওই তিন নেতাকে। আক্রান্ত তিনজন হলেন, আমকোপা অঞ্চলের দলের দুই বুথের সভাপতি রাকেশ পাণ্ডে ও বিপ্লব কুণ্ডু, শক্তিকেন্দ্র প্রমুখ বিবেকানন্দ মণ্ডল। তিনজনেরই বাড়ি গোয়ালতোড় থানার অন্তর্গত গড়বেতা ১ ব্লকের আমকোপা অঞ্চলে। বিজেপির জেলা সম্পাদক মদন রুইদাস বলেন, ‘‘বৃহস্পতিবার সন্ধ্যায় চন্দ্রকোনা রোডে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভা ছিল। সেই সভায় যোগ দিতে একটি মোটর বাইকে এই তিন কার্যকর্তা আমকোপা অঞ্চল থেকে এসেছিলেন। ফেরার সময় রাত আটটা নাগাদ পাতুরিয়া গ্রামের কাছে তাঁদের আটকে বেধড়ক মারধর করে তৃণমূল আশ্রিত কয়েকজন দুষ্কৃতী, তাঁদের মোটর বাইকটিও ভাঙচুর করা হয়।’’

রাতেই তাঁদের চন্দ্রকোনা রোডের দ্বারিগেড়িয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরে দলের পক্ষ থেকে পুলিশের চন্দ্রকোনা রোড বিট হাউসে অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও এই ঘটনার পিছনে তাঁদের কেউ জড়িত নেই বলে তৃণমূলের জানিয়েছেন তৃণমূলের গড়বেতা ১ ব্লকের সভাপতি সেবাব্রত ঘোষ। তিনি বলেন, ‘‘বিজেপির মধ্যেই তো গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট। এই ঘটনা সেই দ্বন্দ্বের ফল। নিজেরাই মারামারি করে তৃণমূলের ঘাড়ে দোষ চাপাচ্ছে।’’

Advertisement

এ দিকে, একই দিনে বিজেপির রাজ্য সভাপতি ও রাজ্য সাধারণ সম্পাদকের সভার পরেই উজ্জীবিত গড়বেতার তিন ব্লকের গেরুয়া শিবির। নতুন নাগরিকত্ব আইনের বিরোধিতা করে টানা কয়েকদিন গড়বেতা, গোয়ালতোড়, চন্দ্রকোনা রোড ব্লক এলাকায় মিছিল, বিক্ষোভ সভা করে তৃণমূল ও সিপিএম। কিছুটা ‘ব্যাকফুটে’ ছিল বিজেপি। কিন্তু বৃহস্পতিবার সকালে গড়বেতায় দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও সন্ধ্যায় চন্দ্রকোনা রোডে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভার পরে গেরুয়া শিবির কিছুটা চাঙ্গা। শুক্রবার সকালেই চন্দ্রকোনা রোডের নয়াবসতে নাগরিকত্ব আইনের পক্ষে সওয়াল করে মিছিল বের করে বিজেপি। এ দিন গড়বেতার সন্ধিপুর, বড়মুড়া, খড়কুশমা অঞ্চলেও নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল হয়েছে। বিকেলে দলের গোয়ালতোড় উত্তর মণ্ডলের পক্ষ থেকে চেমিয়া থেকে হুমগড় পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার পথে মিছিল করে বিজেপি। মিছিল করেন গোয়ালতোড় দক্ষিণ মণ্ডলের বিজেপি কর্মী-সমর্থকেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন