Ajmer

অজমের ফেরতদের করোনা পরীক্ষা

জানা যাচ্ছে, অজমের ফেরত ৪ জনের ইতিমধ্যে করোনা ধরা পড়েছে। তাঁরা অবশ্য পশ্চিম মেদিনীপুরের নন, ভিন্ জেলার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১২ মে ২০২০ ০২:৪৩
Share:

ছবি এএফপি

রাজস্থানের অজমের থেকে ট্রেনে যাঁরা ফিরেছেন, তাঁদের সকলের করোনা পরীক্ষা হবে। প্রশাসনিকস্তরে এই সিদ্ধান্ত হয়েছে। জেলা থেকে ব্লকগুলিতে প্রয়োজনীয় নির্দেশ পৌঁছনো হয়েছে। ব্লকগুলি পদক্ষেপ শুরুও করেছে। পশ্চিম মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা মানছেন, ‘‘রাজস্থানের অজমের থেকে যাঁরা ফিরেছেন, তাঁদের করোনা পরীক্ষা হবে।’’

Advertisement

জানা যাচ্ছে, অজমের ফেরত ৪ জনের ইতিমধ্যে করোনা ধরা পড়েছে। তাঁরা অবশ্য পশ্চিম মেদিনীপুরের নন, ভিন্ জেলার বাসিন্দা। যেহেতু ভিন্ জেলায় অজমের ফেরতদের মধ্যে করোনা সংক্রমণ মিলেছে, তাই জেলায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউনে দীর্ঘদিন আটকে থাকার পরে সম্প্রতি রাজস্থানের অজমের থেকে বিশেষ ট্রেনে করে ফিরেছেন এ রাজ্যের ১,১৮৭ জন। হুগলির ডানকুনিতে ট্রেনটি আসার পরে যাত্রীদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। প্রশাসনের এক সূত্রে খবর, অজমের ফেরতদের মধ্যে ১২১ জন ছিলেন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। বাসে জেলায় পৌঁছনোর পরে তাঁদের ফের স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। ওই ১২১ জনের মধ্যে ডেবরার বাসিন্দা ছিলেন ৩০ জন, পিংলার ২২ জন, সবংয়ের ৪ জন, মেদিনীপুরর ৯ জন, খড়্গপুরের ৭ জন, ক্ষীরপাইয়ের ১ জন, ঘাটালের ১১ জন এবং কেশপুরের ৩৭ জন। জানা যাচ্ছে, সকলে সুস্থই রয়েছেন।

তবে ঝুঁকি নিতে নারাজ জেলার স্বাস্থ্যভবন। ইতিমধ্যে ব্লকের মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের জানানো হয়েছে, বিডিওদের থেকে অজমের ফেরতদের নাম- ঠিকানা সংগ্রহ করতে। ওই ১২১ জনের সকলকেই আপাতত গৃহ নিভৃতবাসে (হোম কোয়রান্টিন) থাকতে বলা হয়েছে। উপসর্গ দেখা দিলে তাঁকে নিভৃতবাস কেন্দ্র বা আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন