পালানোয় পক্ক কর্ণকে নিয়ে উদ্বেগ

জেল পালানোর হ্যাট্রিক রয়েছে তার নামে! ফের জেলে ঢোকার আগে সে হুঁশিয়ারি দিয়েছে, ‘ফের জেল থেকে পালাব’। কাঁথি থেকে ধৃত সেই কুখ্যাত দুষ্কৃতী কর্ণ বেরার মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে ঠাঁই হওয়ায় তটস্থ জেল প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৬ মে ২০১৭ ০২:২৩
Share:

কর্ণ বেরা

জেল পালানোর হ্যাট্রিক রয়েছে তার নামে! ফের জেলে ঢোকার আগে সে হুঁশিয়ারি দিয়েছে, ‘ফের জেল থেকে পালাব’। কাঁথি থেকে ধৃত সেই কুখ্যাত দুষ্কৃতী কর্ণ বেরার মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে ঠাঁই হওয়ায় তটস্থ জেল প্রশাসন। জেলের এক কর্তা বলছেন, “ও তো আগেও জেল থেকে পালিয়েছে। তাই একটু সতর্ক থাকতেই হচ্ছে।” তাঁর অবশ্য দাবি, “মেদিনীপুর জেলের লোহার গরাদ কাটা সহজ নয়। এখানে নিরাপত্তাও অনেক। ফলে, খুব বেশি চিন্তার কিছু নেই।”

Advertisement

দিন কয়েক আগেও কাঁথি উপ- সংশোধনাগারে ছিল এই বন্দি। এখন মেদিনীপুরে রয়েছে। গত ১ মে রাতে কাঁথি উপ-সংশোধনাগার থেকে সহবন্দি শেখ নাজিরকে সঙ্গে নিয়ে পালিয়েছিল সে। মহিষাদল থানার কনস্টেবল খুন ও ১০টি ডাকাতির মামলায় অভিযুক্ত কর্ণের সেটা ছিল পালানোর ‘হ্যাট্রিক’। আগেও সে দু’বার জেল থেকে পালিয়েছে। গত শুক্রবার রাতে কাঁথির মাজিলাপুরে বাড়ি থেকে মাত্র ৫০ মিটার দূরে এক ঝোপ থেকে তাকে পাকড়াও করা হয়। পুলিশ জানতে পারে, এই ক’দিনে দিঘা- মন্দারমণি- হাওড়া-পুরী নানা জায়গায় গা ঢাকা দিয়েছিল কর্ণ। পুরীর মন্দিরে পুজোও দিয়েছিল। চেহারা বদলাতে মাথা কামিয়েছিল। গত শুক্রবার রাতে সে পৌঁছয় মাজিলাপুরে।

ধরা পড়ার পরে কাঁথি জেলে কর্ণকে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করেছে পুলিশ। তদন্তে পুলিশ জানতে পারে, ছোট করাত দিয়ে লোহার গরাদ কেটেছিল সে। সেল থেকে বেরিয়ে গামছা আর বিছানার চাদর জুড়ে ‘দড়ি’ বানিয়ে সে আর নাজির পাঁচিল টপকায়। কাঁথির ওই ঘটনায় দুই জেলকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। জেলের কন্ট্রোলারকে শোকজ করা হয়েছে। কোনও ঝুঁকি না নিয়ে গত শনিবার কর্ণকে পাঠানো হয়েছে মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। ফলে, কর্ণকে নিয়ে উদ্বেগ রয়েছে জেলের অন্দরেও। জেলের এক কর্তার কথায়, “কর্ণের সেলে বাড়তি নজর রাখা হয়েছে। ওখান থেকে পালানো অসম্ভব। প্রথমত, সেলের গরাদ কাটা সম্ভব নয়। দ্বিতীয়ত, জেলের পাঁচিল টপকানোও অসম্ভব। তাও কখন কী হয় তা তো বলা যায় না!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন