ভোটের আগে লিফলেটে বিতর্ক

খড়্গপুরে উপ-নির্বাচনের প্রচারের শেষ দিন ছিল শনিবার। এ দিন সকালেই এমন লিফলেট বিলি হয়েছে রেলশহর জুড়ে। বিজেপির দাবি, এমন লিফলেট বিলির পিছনে তৃণমূল রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৯ ০০:০১
Share:

সেই লিফলেট। নিজস্ব চিত্র

ঝকঝকে লিফলেট। তাতে বড় হরফে লেখা, ‘খড়্গপুর সদরে ১৬ শতাংশ ভোটে এগিয়ে প্রদীপ সরকার, বলছে ওপিনিয়ন পোল।’ তার সঙ্গেই রয়েছে কোন প্রার্থী কত শতাংশ ভোট পেতে পারেন তার হিসেব।

Advertisement

খড়্গপুরে উপ-নির্বাচনের প্রচারের শেষ দিন ছিল শনিবার। এ দিন সকালেই এমন লিফলেট বিলি হয়েছে রেলশহর জুড়ে। বিজেপির দাবি, এমন লিফলেট বিলির পিছনে তৃণমূল রয়েছে। তারা এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানাচ্ছে বলেও জানিয়েছে বিজেপি। তবে সেই অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। তাদের দাবি, দলের তরফে কোনও লিফলেট বিলি করা হয়নি।

যে লিফলেট ঘিরে বিতর্ক তাতে দাবি করা হয়েছে, তৃণমূল প্রার্থী পেতে পারেন ৪৫ শতাংশ ভোট, বিজেপি প্রার্থী পেতে পারেন ২৯ শতাংশ ভোট, বাম- কংগ্রেস জোট প্রার্থী পেতে পারেন ১৪ শতাংশ ভোট।

Advertisement

বিজেপির জেলা সভাপতি শমিত দাশের দাবি, ‘‘এ সব তৃণমূলেরই কাজ। শেষবেলায় মানুষকে ওরা বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ সব করে লাভ হবে না। খড়্গপুরের মানুষ বিজেপি সঙ্গেই আছেন, থাকবেনও।’’ অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতির দাবি, ‘‘শহরে এমন লিফলেট বিলি হয়েছে বলে শুনেছি। তবে আমরা করিনি।’’ কে করেছে? অজিতের জবাব, ‘‘কেউ বা কারা নিশ্চয়ই করেছে। আমরা কিছুই জানি না।’’ তাঁর ব্যাখ্যা, ওই সমীক্ষায় তৃণমূল প্রার্থীকে ১৬ শতাংশ ভোটে এগিয়ে রাখা হয়েছে। তবে দলের অভ্যন্তরীণ সমীক্ষায় প্রদীপ সরকার ২২ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন। তাঁরা লিফলেট তৈরি করলে ২২ শতাংশই লিখতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন