Protest

বাইক জ্বালিয়ে  পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে খড়গপুরের ‘আমরা বামপন্থী’

বৃহস্পতিবার খড়গপুরের বিভিন্ন এলাকায় প্রতিবাদ দেখায় ওই সংগঠনটি। কেন্দ্র এবং রাজ্য দু’তরফেই কর কমানোর দাবি তুলেছে ওই সংগঠনটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়গপুর শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ২৩:০১
Share:

বাইক জ্বালিয়ে প্রতিবাদ। নিজস্ব চিত্র

পুরনো মোটরবাইক জ্বালিয়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নামল ‘আমরা বামপন্থী’ নামে একটি সংগঠন। বৃহস্পতিবার খড়গপুরের বিভিন্ন এলাকায় প্রতিবাদ দেখায় ওই সংগঠনটি। কেন্দ্র এবং রাজ্য দু’তরফেই কর কমানোর দাবি তুলেছে ওই সংগঠনটি।

Advertisement

পেট্রোপণ্যের দাম বাড়ছে। পুরনো বাইক জ্বালিয়ে তার প্রতিবাদ করল ‘আমরা বামপন্থী’ নামে একটি সংগঠন। বৃহস্পতিবার এই দৃশ্যের সাক্ষী হন খড়গপুরের বাসিন্দারা। শহরের খরিদা এলাকায় একটি বাইকে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এর পাশাপাশি অন্য একটি নতুন গাড়িতে ফুলমালা দেওয়া হয়। অভিনব কায়দায় বিক্ষোভ নজর কাড়ে অনেকেরই। এই কর্মসূচির জেরে খড়গপুর শহরে কিছুক্ষণের জন্য যানজট দেখা দেয়। পরে পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

ওই সংগঠনের আহ্বায়ক অনিল দাস বলেন, ‘‘পেট্রোপণ্যের আকাশছোঁয়া মৃল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। রাজ্য এবং কেন্দ্র, দুই সরকারকেই কর কমাতে হবে। মালিক তাঁর গাড়ি স্বেচ্ছায় জ্বালিয়ে দিচ্ছেন। এমন পরিস্থিতি দেশে ইতিপূর্বে আসেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন