সেতু না হলে ভোট চাইবেন না দেব

সোমবার রাতে ডেবরার টাবাগেড়িয়ার নদী পেরিয়ে আকালপৌষে যান তৃণমূলের বিদায়ী সাংসদ তথা ঘাটালের তারকা প্রার্থী দেব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডেবরা শেষ আপডেট: ০৮ মে ২০১৯ ০৫:০৯
Share:

ডেবরার মাড়গ্রামে দেব। ছবি: কিংশুক আইচ

ব্লকের দু’টি সেতুর কাজ শুরু হওয়ায় তাঁর ভূমিকার কথা বলেছিলেন দেব। কিন্তু অন্য একটি গুরুত্বপূর্ণ সেতু নিয়ে তিনি কোনও কথা না বলায় ক্ষোভ ছিল এলাকাবাসীর। ওই এলাকায় প্রচারে গিয়ে সেতু নিয়ে স্থানীয়দের ক্ষোভ উস্কে দেওয়ার চেষ্টা করেছিলেন তাঁর প্রতিপক্ষ বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। এ বার ক্ষোভ প্রশমনে উদ্যোগী হলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেব। জানালেন, আগামী পাঁচ বছরে ওই সেতু না হলে তিনি আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

Advertisement

সোমবার রাতে ডেবরার টাবাগেড়িয়ার নদী পেরিয়ে আকালপৌষে যান তৃণমূলের বিদায়ী সাংসদ তথা ঘাটালের তারকা প্রার্থী দেব। পাঁচ বছর আগে প্রথমবার প্রার্থী হয়ে ডেবরার লোয়াদায় প্রচারে গিয়েছিলেন তিনি। সে বার লোয়াদা সেতুর সংযোগকারী রাস্তার অসম্পূর্ণ কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন তিনি। নির্বাচন ঘোষণার আগেই ওই কাজ শুরু হয়েছে। একই সঙ্গে শুরু হয়েছে বালিচক রেলগেটে উড়ালপুলের কাজ। এ বার ফের প্রার্থী হয়ে ওই দু’টি কাজের কথা উল্লেখ করেছিলেন দেব।

তবে ক্ষোভ দেখা দিয়েছিল টাবাগেড়িয়া সেতু নিয়ে। ডেবরা ব্লকের টাবাগেড়িয়া সেতু না হওয়ায় ভবানীপুর, ভরতপুর, মলিঘাটি ও গোলগ্রাম পঞ্চায়েত এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন। স্থানীয়রা গড়ে তুলেছেন দ্বীপান্তর মুক্তি সংগ্রাম মঞ্চ। দিন কয়েক আগে ভারতী এলাকায় গিয়ে বলেছিলেন, “জনগণের জন্য আন্দোলন করা দ্বীপান্তর মুক্তি সংগ্রাম মঞ্চকে আমি নৈতিকভাবে সমর্থন করি। এই সরকার এদের সঙ্গে অন্যায় করেছে। ওদের পাশে আগামীদিনেও আমি থাকব।” জমি ছাড়তে নারাজ দেবও। সোমবার রাতে ভবানীপুরের আকালপৌষে গিয়ে দেব একধাপ এগিয়ে বলেন, “জানি না কেন এতদিন এই সেতু হয়নি। আমার কাছে খবর, পূর্ত ও সেচ দফতরে এর ফাইল রয়েছে। আমি দায়িত্ব নিয়ে বলছি, আমি জিতি-হারি পরের কথা পাঁচ বছর পরে যদি এই সেতু করতে না পারি তবে নির্বাচনে আর দাঁড়াব না।” যদিও বিষয়টি নিয়ে দ্বীপান্তর মুক্তি সংগ্রাম মঞ্চের সভাপতি গৌতম মাজি বলেন, “যতক্ষণ সেতু না হবে ততক্ষণ আমরা আর কিছুই বিশ্বাস করি না।”

Advertisement

মঙ্গলবারেও ডেবরার বিস্তীর্ণ এলাকায় প্রচার চালান দেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন