সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে দিঘায় অতিথি নিবাস জেলা পরিষদের

সৈকত শহর দিঘায় সরকারি বিভিন্ন দফতরের অতিথি নিবাস রয়েছে। রয়েছে বেসরকারি প্রচুর সংখ্যক হোটেলও। কিন্তু এখনও সেখানে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের নিজস্ব কোনও অতিথি নিবাস নেই। এর ফলে জেলা পরিষদের পদাধিকারী ও আধিকারিকরা দিঘায় দফতরের কোনও কাজে বা ভ্রমণে এলে বেসরকারি হোটেল বা অতিথি নিবাসে ওঠেন।

Advertisement

আনন্দ মণ্ডল

তমলুক শেষ আপডেট: ১১ মে ২০১৭ ০১:০৪
Share:

সৈকত শহর দিঘায় সরকারি বিভিন্ন দফতরের অতিথি নিবাস রয়েছে। রয়েছে বেসরকারি প্রচুর সংখ্যক হোটেলও। কিন্তু এখনও সেখানে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের নিজস্ব কোনও অতিথি নিবাস নেই। এর ফলে জেলা পরিষদের পদাধিকারী ও আধিকারিকরা দিঘায় দফতরের কোনও কাজে বা ভ্রমণে এলে বেসরকারি হোটেল বা অতিথি নিবাসে ওঠেন। আবার রাজ্যের অন্য জেলা পরিষদের সদস্য, পদাধিকারীও দিঘায় এলে জেলা পরিষদের কোনও অতিথি নিবাস না থাকায় হতাশ হন।

Advertisement

এই সমস্যা দূর করতে এ বার দিঘায় নিজস্ব অতিথি নিবাস গড়তে চলেছে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। দিঘা রেল স্টেশনের কাছে নতুন এই অতিথি নিবাস গড়ার পরিকল্পনা হয়েছে। এর জন্য প্রাথমিক বাজেট বরাদ্দ ধরা হয়েছে সাড়ে ৬ কোটি টাকা। জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, দিঘা রেল স্টেশনের কাছে জেলা পরিষদের নিজস্ব জায়গা এবং দিঘা– শঙ্করপুর উন্নয়ন পর্ষদের দেওয়া জায়গা মিলিয়ে মোট ১০ ডেসিমাল জমির উপর চারতলা ওই অতিথি নিবাস তৈরি করা হবে। এর জন্য জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে প্রথম পর্যায়ে ১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জেলা পরিষদের সহ-সভাধিপতি সেখ সুফিয়ান বলেন, ‘‘দিঘায় জেলা পরিষদের নিজস্ব একটি অতিথিনিবাস গড়ার পরিকল্পনা করা হয়েছে। এর জন্য সাড়ে ৬ কোটি টাকার একটি প্রকল্প নেওয়া হয়েছে । জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে ১ কোটি টাকা বরাদ্দ হয়েছে । ঠিকাদার নিয়োগ করে শীঘ্রই কাজ শুরু করা হবে। বাকি অর্থ জোগাড়ের চেষ্টা চলছে।’’

তিনি জানান, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সদস্য, আধিকারিক ছাড়াও অন্য জেলা থেকে দিঘায় আসা জেলা পরিষদ, পঞ্চায়েত প্রতিনিধি ও সরকারি আধিকারিকরা যাতে কম খরচে এখানে থাকার সুযোগ পান তার ব্যবস্থা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন