West Bengal Lockdown

লকডাউনে টানা বৃষ্টি, তবু পথে

পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন জায়গায়তেই বৃহস্পতিবার লকডাউন বিধি ভাঙার ছবি দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অগস্ট ২০২০ ০০:৩২
Share:

আটক বাইক আরোহী। খড়্গপুরে।

সংক্রমণ বাড়ছে। তাতেও অবশ্য হুঁশ নেই। লকডাউনের পরোয়া না করেই পথে বেরলেন অনেকে। রাস্তায় বেরিয়ে পুলিশের সঙ্গে চলল লুকোচুরি। চলল ধরপাকড়ও।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন জায়গায়তেই বৃহস্পতিবার লকডাউন বিধি ভাঙার ছবি দেখা গিয়েছে। মেদিনীপুর শহরের মূল রাস্তায় পুলিশ থাকায় অলিগলিতে দিনভরই চলেছে বাইক। মেদিনীপুর শহরে ৯টি এলাকায় নাকা-তল্লাশি করে পুলিশ। লকডাউন ভাঙার দায়ে জেলার সদর শহর থেকে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে লোহালক্কড় নিয়ে যাওয়া একটি ছোট গাড়িও। লকডাউন ভাঙায় গোয়ালতোড়ে বিকেল পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গড়বেতায় আটক করা হয়েছে ২৩ জনকে। চন্দ্রকোনা রোডে চৌরাস্তার মোড়ে মোতায়েন ছিল প্রচুর পুলিশ। বাইক ও গাড়ি আটকে আরোহীদের জিজ্ঞাসাবাদ করে ছেড়েছে পুলিশ। গড়বেতা, গোয়ালতোড়, শালবনি, কেশপুর সর্বত্র রাস্তায় পুলিশি টহল থাকলেও নানা অজুহাতে অনেকেই বেরিয়েছেন। বেশিরভাগ এলাকায় অবশ্য আনাজ ও মাছ বাজার বন্ধ ছিল। সাপ্তাহিক বাজারগুলিও বন্ধ ছিল।

চন্দ্রকোনায় আবার লকডাউনের মধ্যে আনাজ বিক্রি করায় ও হোটেল খোলা রাখায় এক আনাজ বিক্রেতা ও তিন হোটেল মালিককে গ্রেফতার করেছে পুলিশ। এ দিন সকাল থেকেই ছিল নাগাড়ে বৃষ্টি। তারই মধ্যে লকডাউন বিধি ভেঙে ক্ষীরপাই শহরে বিক্ষিপ্ত ভাবে আনাজ বাজার বসে। পুলিশ অভিযান চালিয়ে এক আনাজ বিক্রেতাকে পাকড়াও করে। চন্দ্রকোনায় রাস্তার ধারে হোটেল খুলে ব্যবসা করায় তিন হোটেল মালিককেও গ্রেফতার করে পুলিশ। দাসপুরে লকডাউন অমান্য করায় ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। ঘাটাল থানা এলাকাতেও ছ’জনকে গ্রেফতার করা হয়। ঘাটালের এসডিপিও অগ্নিশ্বর চৌধুরী বলেন, “লকডাউন অমান্য করায় ছ’জনের বিরুদ্ধে নির্দিষ্ট মামলা করা হয়েছে। মহকুমায় মোট ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।”

Advertisement

লকডাউন ভঙ্গের অভিযোগে রেলশহরে পুলিশ ৮৫ জনকে গ্রেফতার করেছে। খড়্গপুর শহরের দোকান-বাজার ছিল বন্ধ। তবে বহু মানুষ পথে বেরিয়েছিলেন। খরিদা, গেটবাজার, গোলবাজার ভাণ্ডারিচকে অভিযান চালায় পুলিশ। তখনই অকারণ পথে বেরনোয় ৩৯জনকে গ্রেফতার করা হয়। লকডাউন ভাঙার চেষ্টায় আরও ৪৬জনকে গ্রেফতার করে টাউন পুলিশ। কয়েকজনের উপর লাঠিচার্জ করতেও দেখা যায় পুলিশকে। বাজেয়াপ্ত হয়েছে প্রায় ২০টি বাইক। সন্ধ্যাতেও অভিযানে নেমেছিল পুলিশ। তবে সকালের তুলনায় সন্ধ্যায় রাস্তাঘাট ছিল ফাঁকা। রেলশহর ঘেঁষা গোপালি, তালবাগিচা, কলাইকুণ্ডা এলাকাতেও অভিযান চালায় গ্রামীণ থানার পুলিশ। লকডাউন ভাঙায় খড়্গপুর গ্রামীণ পুলিশ ১৮জনকে গ্রেফতার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন