ভাঙচুরে দুষ্কৃতীরা: শুভেন্দু

নতুন নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরোধিতায় রবিবার পশ্চিম মেদিনীপুরের জেলা সদর মেদিনীপুরে মিছিল করেছে তৃণমূল। নেতৃত্বে ছিলেন শুভেন্দু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০০:৪৬
Share:

মিছিলে শুভেন্দু অধিকারী, সৌমেন মহাপাত্র, অজিত মাইতিরা। রবিবার মেদিনীপুর শহরে। নিজস্ব চিত্র

যারা ট্রেন, বাস ভাঙচুর করছে, পোড়াচ্ছে, তারা সমাজবিরোধী। দাবি রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর। এদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া উচিত বলেই মনে করেন শুভেন্দু।

Advertisement

রবিবার মেদিনীপুরে এসে শুভেন্দু বলেন, ‘‘ভাঙচুর, আগুন লাগানো- এ সব অনুচিত। এটা আন্দোলনের মূল ধারা নষ্ট করছে। যারা এগুলি করছে তারা গণতান্ত্রিক শিষ্টাচার না মেনেই করছে। আমাদের মুখ্যমন্ত্রী, নেত্রী পরিষ্কার বলেছেন, এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’’ পরিবহণমন্ত্রী বলেন, ‘‘আমরা মনে করি, এরা আন্দোলনের জন্য এ সব করছে না। যারা ভাঙচুর করছে, ট্রেন পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে, তারা সমাজবিরোধী। এদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা হওয়া উচিত।’’

নতুন নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরোধিতায় রবিবার পশ্চিম মেদিনীপুরের জেলা সদর মেদিনীপুরে মিছিল করেছে তৃণমূল। নেতৃত্বে ছিলেন শুভেন্দু। সেখানে বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে শুভেন্দু প্রতিক্রিয়া, ‘‘বিজেপি এবং ভারত সরকার চাইছে, আন্দোলনটা অন্য জায়গায় চলে যাক। আমাদের উচিত নয় আন্দোলনটাকে ওই জায়গায় নিয়ে যাওয়া। রাস্তা অবরোধ করে নয়, ভাঙচুর করে নয়, গণতান্ত্রিকভাবে মিছিল- মিটিং করা উচিত। আন্দোলন চালিয়ে যাওয়া উচিত।’’ ট্রেন, বাসের মতো সরকারি সম্পত্তি যে কোনও রাজনৈতিক দলের নয়, তাও মনে করিয়ে দেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘সরকারি সম্পত্তি কোনও দলের নয়। সরকারি সম্পত্তি আমার, আপনার সকলের। সম্পত্তি যারা নষ্ট করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত।’’

Advertisement

পরিবহণমন্ত্রী জানান, ১১টি গাড়ি ভাঙা হয়েছে, পোড়ানো হয়েছে। সব ক্ষেত্রে এফআইআর করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন