ঝোল-ভাতে দুপুরে ভোজ ক্রিকেটারদের

মধ্যাহ্নভোজের মেনু বদলাল ক্রিকেটারদের। রুটি, ডিম সেদ্ধ আর কলা দিয়েই খেলার মাঝে মধ্যাহ্নভোজ সারতেন তাঁরা। কিন্তু এ বার তার বদলে ভাত আর হালকা করে মাছ অথবা ডিমের ঝোলের বন্দোবস্ত করেছে মেদিনীপুর জেলা ক্রীড়া সংস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ০১:৩৪
Share:

আহার: খেলার বিরতিতে খাওয়া-দাওয়া। নিজস্ব চিত্র

মধ্যাহ্নভোজের মেনু বদলাল ক্রিকেটারদের। রুটি, ডিম সেদ্ধ আর কলা দিয়েই খেলার মাঝে মধ্যাহ্নভোজ সারতেন তাঁরা। কিন্তু এ বার তার বদলে ভাত আর হালকা করে মাছ অথবা ডিমের ঝোলের বন্দোবস্ত করেছে মেদিনীপুর জেলা ক্রীড়া সংস্থা। এখন যে জেলা ক্রিকেট লিগ চলছে, সেখানেই হয়েছে এই আয়োজন। দুপুরে ৪৫ মিনিট বিরতির সময় ভাত পেয়ে ক্রিকেটাররাও খুশি।

Advertisement

জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক বিনয় দাস মাল বলেন, ‘‘সকাল থেকে চড়া রোদে ৪০ ওভার খেলার পরে শুকনো রুটি খেয়ে আবার ৪০ ওভার মাঠে কাটানো খুবই কষ্টের। খেলোয়াড়দের কথা ভেবেই তাই দুপুরে মাছ-ভাতের আয়োজন করেছি।’’

গত ৩ এপ্রিল থেকে মেদিনীপুর জেলা সিনিয়র ডিভিশন ক্রিকেট লিগ শুরু হয়েছে। মেদিনীপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে খেলা হচ্ছে মেদিনীপুর অরবিন্দ স্টেডিয়ামে।

Advertisement

পশ্চিম মেদিনীপুর জেলার চারটি মহকুমার লিগ চ্যাম্পিয়ান ও রানার্স দল এবং পূর্ব মেদিনীপুরের দু’টি দল, মোট দশটি দল এই লিগে খেলছে। ৪০ ওভারের ম্যাচগুলি হচ্ছে সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত।

মাঝে ৪৫ মিনিটের বিরতিতে খেলার ফাঁকে হোটেল গিয়ে খেয়ে আসার সুযোগ থাকে না ক্রিকেটারদের। এতদিন তাই রুটি, ডিম সেদ্ধ আর কলাই খেতেন ক্রিকেটাররা। এখন ঝোল-ভাতের ব্যবস্থা হয়েছে।

খেতে খেতে খড়্গপুরের ক্রিকেটার রাজ গুপ্ত বলছিলেন, ‘‘১২-১৩ বছর ধরে ক্রিকেট খেলছি। এই প্রথম কোথাও দুপুরে ভাত খাওয়ার সুযোগ পেলাম। এটা দারুণ উদ্যোগ।’’

মেদিনীপুরের ক্রিকেটার অমিত সরকারেরও বক্তব্য, ‘‘খেলার ফাঁকে ঝোল-ভাত খেয়ে ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন