Suvendu Adhikari

নেতাজির সঙ্গে শুভেন্দুর ছবি, তোরণে বিতর্ক

আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। তা উদ্‌যাপনে অনুষ্ঠানের আয়োজন করেছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল  সমবায় সেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০১:১৫
Share:

যে তোরণ লাগানো হয়েছিল

মনীষীদের জন্মদিনে লাগানো ফ্লেক্স-ব্যানারে রাজনৈতিক নেতাদের ছবি ছাপা নিয়ে সাম্প্রতিককালে রাজ্যে বহু বিতর্ক হয়েছে। এবার সেই বিতর্ক পূর্ব মেদিনীপুরেও।

Advertisement

আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। তা উদ্‌যাপনে অনুষ্ঠানের আয়োজন করেছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সমবায় সেল। তমলুকের নিমতৌড়ি স্মৃতি সৌধে অনুষ্ঠানটি হওয়ার কথা। এ নিয়ে নিমতৌড়িতে হলদিয়া-মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কে একটি বিশাল তোরণ লাগানো হয়েছে। তাতে নেতাজি ছাড়াও এক দিকে ছবি রয়েছে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী-সহ একাধিক নেতার। এ নিয়ে সমালোচনা শুরু হয়। তৃণমূল সূত্রের খবর, তোরণে এভাবে তাঁর ছবি থাকার বিষয়টি সোমবার নজরে আসে খোদ পরিবহণ মন্ত্রীর। এ নিয়ে জেলা তৃণমূল সমবায় সেলের নেতৃত্বের কাছে তিনি ক্ষোভ প্রকাশ করে দ্রুত তাঁর ছবি সরানোর নির্দেশ দেন। এর পরেই মঙ্গলবার দেখা যায়, তোরণে আগের ফ্লেক্স বদল করে শুভেন্দু-সহ অন্য তৃণমূল নেতাদের ছবি সরিয়ে নেওয়া হয়েছে। এ দিন ওই প্রচার তোরণে নেতাজি ছাড়া অন্য কারও ছবি দেখা যায়নি।

শুভেন্দুর ক্ষোভ প্রকাশের অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন জেলা তৃণমূল সমবায় সেলের সভাপতি গোপাল মাইতি। তিনি বলেন, ‘‘প্রচার তোরণের ছবি নিয়ে শুভেন্দুবাবু ক্ষোভ প্রকাশ করেছেন, এমন দাবি ঠিক নয়। আর প্রচার তোরণেও কোনও পরিবর্তন করা হয়নি। আগে যা ছিল তাই রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন