বামেদের থানা ঘেরাও কর্মসূচি

মাস তিনেক আগে সিপিআই-তৃণমূল সংঘর্ষে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছিল। তার জেরে খড়্গপুর গ্রামীণের বুঁদড়া গ্রামে সিপিআই কর্মীদের উপর অত্যাচার চলছে বলে অভিযোগ। প্রতিবাদে এ বার থানা ঘেরাও কর্মসূচি নিল সিপিআই। রবিবার খড়্গপুর শহরের বোগদায় দলের শ্রমিক সংগঠন আইটাকের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানায় সিপিআই। ছিলেন দলের জেলা সহ-সম্পাদক বিপ্লব ভট্ট, সিপিআই নেতা অসিত বসাক, মিহির পাহাড়ি প্রমুখ।

Advertisement
শেষ আপডেট: ১৫ জুন ২০১৫ ০০:১৬
Share:

মাস তিনেক আগে সিপিআই-তৃণমূল সংঘর্ষে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছিল। তার জেরে খড়্গপুর গ্রামীণের বুঁদড়া গ্রামে সিপিআই কর্মীদের উপর অত্যাচার চলছে বলে অভিযোগ। প্রতিবাদে এ বার থানা ঘেরাও কর্মসূচি নিল সিপিআই। রবিবার খড়্গপুর শহরের বোগদায় দলের শ্রমিক সংগঠন আইটাকের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানায় সিপিআই। ছিলেন দলের জেলা সহ-সম্পাদক বিপ্লব ভট্ট, সিপিআই নেতা অসিত বসাক, মিহির পাহাড়ি প্রমুখ। গত ৪ মার্চ রাতে বুঁদরা গ্রামে একশো দিনের কাজের প্রকল্প নিয়ে গোলমালের জেরে সিপিআই-তৃণমূল সংঘর্ষ বাধে। মারা যান প্রবোধ পাত্র নামে এক বৃদ্ধ। দু’পক্ষই থানায় অভিযোগ দায়ের করে। গ্রেফতার হয় অনেকে। সিপিআইয়ের দাবি, এখনও পর্যন্ত ২০ জন জামিন পেয়েছেন। তবে তাঁরা এখনও গ্রামে ঢুকতে পারছেন না। সিপিআই নেতৃত্বের অভিযোগ, গত ১২ জুন রাতে গ্রামের সিপিআই কর্মী বনু সিংহ, পল্টু সিংহ ও শিবু ঘোড়াইয়ের বাড়িতে চড়াও হয় জনা আষ্টেক তৃণমূল কর্মী-সমর্থক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন