আদালতে দিবাকরের বিরুদ্ধে কেস ডায়েরি জমা দিল পুলিশ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ০০:৫৪
Share:

দিবাকর জানা

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের আধিকারিকের মারধরের ঘটনায় গ্রেফতার শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকর জানার বিরুদ্ধে মামলায় আদালতে কেস ডায়েরি জমা দিল পুলিশ।

Advertisement

শুক্রবার তমলুকের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে কেস ডায়েরি জমা দেন কোলাঘাট থানার তদন্তকারী অফিসার। গত ৬ ফেব্রুয়ারি তাপ বিদ্যুৎ কেন্দ্রের মানব সম্পদ দফতরের আধিকারিক সিদ্ধার্থ ঘোষকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূল ঠিকা শ্রমিক ইউনিয়ন নেতা দিবাকর জানা ও শান্তিপুর- ১ পঞ্চায়েতের প্রধান সেলিম আলি সহ সঙ্গীদের বিরুদ্ধে। ওই ঘটনায় আহত হন তাপবিদ্যুৎ কেন্দ্রের ওই কর্তা। ঘটনার পরে তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ কোলাঘাট থানায় দিবাকর ও সেলিম সহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এর পরেই জেলা তৃণমূল নেতৃত্ব দিবাকর ও সেলিমকে দল থেকে সাসপেন্ড করেন। তাপবিদ্যুৎ কেন্দ্রে দলের ঠিকা শ্রমিক ইউনিয়নের পদ থেকেও তাঁদের সাসপেন্ড করা হয়। ওই দিন রাতেই দিবাকরের ঘনিষ্ঠ শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির কৃষি কর্মাধ্যক্ষ গৌরহরি মাজিকে গ্রেফতার করে পুলিশ। দিবাকর ও সেলিম গ্রেফতারি এড়াতে পলাতক ছিলেন। ৯ ফেব্রুয়ারি সকালে কোলাঘাট থানায় আত্মসমর্পণ করেন দিবাকর। পুলিশ তাঁকে গ্রেফতার করে তমলুক আদালতে তোলে। বিচারক তাঁকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

গত ১১ ফেব্রুয়ারি আদালতে জামিনের আবেদন করেন দিবাকর। এনিয়ে আদালতে শুনানির পরে বিচারক দিবাকরের জামিনের আবেদন নাকচ করে দেন এবং ১৪ ফেব্রুয়ারি ওই মামলার তদন্তকারী অফিসারকে কেস ডায়েরি জমা দেওয়ার নির্দেশ দেন। আদালতের নির্দেশ মেনেই শুক্রবার তমলুকের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে মামলার কেস ডায়েরি জমা দেন কোলাঘাট থানার তদন্তকারী অফিসার।

Advertisement

তৃণমূল থেকে দিবাকর জানাকে সাসপেন্ড করার পর পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আজ, শনিবার শহিদ মাতঙ্গিনী ব্লক তৃণমূলের বর্ধিত সভা হবে। সভায় থাকার কথা পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর। দলীয় সূত্রে খবর, বেশ কয়েক বছর ধরেই ব্লক তৃণমূলের সংগঠন নিয়ন্ত্রণ করছিলেন দিবাকর। দিবাকরের নিয়ন্ত্রণ নিয়ে দলের মধ্যেই গোষ্ঠীকোন্দল একাধিকবার প্রকাশ্যে এসেছিল। দিবাকরের বিরোধী গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ জয়দেব বর্মন তাঁর বিরুদ্ধে দুর্নীতির নালিশ তুলে তৃণমূল জেলা সভাপতিকে চিঠিও দেন। এমনকী তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে পরিত্যক্ত ছাই-বোল্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে দিবাকরের বিরুদ্ধে রাজ্য বিদ্যুৎ দফতরের কাছে অভিযোগ জানিয়েছিলেন তিনি।

দিবাকর সাসপেন্ড হওয়ার পর পরিবর্তিত পরিস্থিতিতে আজ ব্লক তৃণমূলের সভা থেকে শুভেন্দু কী বার্তা দেন, সেদিকেই তাকিয়ে তৃণমূলের স্থানীয় নেতা-কর্মীদের পাশাপাশি জেলার রাজনৈতিক মহলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন