Maoist

Maoist Poster: পর্যটনকেন্দ্র গনগনিতে এ বার মাওবাদীদের নাম করে পোস্টার, ভিন্ন দাবির উল্লেখ

বৃহস্পতিবার সকালে লাল কালিতে লেখা ওই পোস্টার নজরে আসে গনগনির বাসিন্দাদের। পর্যটনকেন্দ্র হিসেবে খ্যাতি রয়েছে এই এলাকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গড়বেতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৪:০২
Share:

এ বার মাওবাদীদের নাম করে পোস্টার গনগনিতে।

এ বার মাওবাদীদের নাম করে পোস্টার উদ্ধার হল পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার গনগনিতে। পর্যটনকেন্দ্র হিসেবে পরিচিত ওই এলাকায় এমন পোস্টার ঘিরে স্বাভাবিক ভাবেই শোরগোল পড়ে গিয়েছে। পুলিশ পোস্টারগুলি উদ্ধার করেছে।
বৃহস্পতিবার সকালে লাল কালিতে লেখা ওই পোস্টার নজরে আসে গনগনির বাসিন্দাদের। পর্যটনকেন্দ্র হিসেবে খ্যাতি রয়েছে এই এলাকার। পোস্টারে লেখা রয়েছে, ‘মাওবাদী জিন্দাবাদ, ফরেস্ট ল্যান্ড ভূমিহীন আদিবাসীদের অবিলম্বে পাট্টার ব্যবস্থা করতে হবে। সিপিআই মাওবাদী।’ এর আগে ওই এলাকায় এমন ধরনের পোস্টার দেখতে পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

এ নিয়ে গড়বেতার বিধায়ক তথা জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরার বক্তব্য, ‘‘ওই এলাকায় যে পোস্টার উদ্ধার হয়েছে তা কারা দিয়েছে সেটা পুলিশ তদন্ত করে দেখুক।’’ বিজেপির জেলা সভাপতি তাপস মিশ্রের বক্তব্য, ‘‘মাওবাদীদের নাম করে ভয় দেখানোর জন্য ওই পোস্টার দেওয়া হয়েছে। এর পিছনে কোনও রাজনৈতিক অভিসন্ধি থাকতে পারে।’’ জেলা পুলিশের এক আধিকারিকের কথায়, ‘‘একটা পোস্টার উদ্ধার হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’’ বৃহস্পতিবার গোটা গনগনিতে ওই একটি মাত্র পোস্টারই পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন