উপহার থেকে বেড়ানো, প্রেম পাবনের প্রস্তুতি সারা

বছর ঘুরে ফের হাজির প্রেমের পার্বণ। আজ, মঙ্গলবার ভ্যালেন্টাইন্স ডে। প্রেম উদ্‌যাপনের ঘোষিত দিন। বিশেষ এই দিনটিতে উপহার আদান-প্রদানের চল রয়েছে প্রেমিক-প্রেমিকার মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৭ ০০:০০
Share:

উপহার কেনার ভিড়। নিজস্ব চিত্র।

বছর ঘুরে ফের হাজির প্রেমের পার্বণ। আজ, মঙ্গলবার ভ্যালেন্টাইন্স ডে। প্রেম উদ্‌যাপনের ঘোষিত দিন। বিশেষ এই দিনটিতে উপহার আদান-প্রদানের চল রয়েছে প্রেমিক-প্রেমিকার মধ্যে। মেদিনীপুরের মতো মফস্‌সলেও সোমবার দিনভর চলল তারই প্রস্তুতি।

Advertisement

দিন বদলের সঙ্গে পাল্টেছে উপহারের তালিকা। গিফ্টের দোকানগুলোয় বেশি বিক্রি হয়েছে শো-পিস। পাশাপাশি পারফিউম, লিপস্টিক, লেডিজ ব্যাগ, চকোলেট, ঘড়ি, আংটি, কস্টিউম জুয়েলারি, কাপ প্রিন্টিং, কানের দুলও দেদার বিকিয়েছে। মেদিনীপুর শহরে গিফ্টের দোকান রয়েছে বুদ্ধ ভট্টাচার্যের। তিনি মানছেন, “সোমবার অনেকে দোকানে এসেছেন। পছন্দের জিনিস কেনাকাটা করেছেন।” উপহারের তালিকায় রয়েছে চিরায়ত লাল গোলাপও। চাষি দাম না পেলেও শহর মেদিনীপুরে এ দিন এক-একটি ছোট গোলাপ বিক্রি হয়েছে ৮-১০ টাকায়। ফুল ব্যবসায়ীরা জানাচ্ছেন, আজ, মঙ্গলবার গোলাপের চাহিদা আরও বাড়বে। বিশেষ দিনটি কী ভাবে কাটাবেন, সেই প্ল্যানও করা হয়ে গিয়েছে যুগলের। কেউ যাবেন পার্কে, কেউ রেস্তোঁরায়। প্রেমের এই দিনে সব থেকে বেশি ভিড় হয় শহরের অদূরে গোপপার্কে। মেদিনীপুরের কলেজ পড়ুয়া শুভদীপ পাল বলছিলেন, “এটা ঠিক যে ভালবাসার আলাদা কোনও দিন হয় না। তবে ভ্যালেন্টাইন্স ডে উদ্‌যাপনও মন্দ নয়।” কলেজ ছাত্রী অঙ্কিতা দাসও মানছেন, “এই দিনটা সত্যি স্পেশ্যাল।” কাউন্টডাউন শেষ। তাপমাত্রার পারদ নামুক কিংবা উঠুক, প্রেমের জোয়ারে ভাসতে প্রস্তত শহর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন