বাচ্চাদের পুরস্কৃত করে মেদিনীপুরে ফের শুরু সূর্যাস্তের হাট

মেদিনীপুর শহর লাগোয়া কাঁসাই নদীর ধারে সপ্তাহান্তে ‘সূর্যাস্তের হাট’ চালু হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

মেদিনীপুর শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৭:৪৬
Share:

পুরস্কার বিতরণী অনুষ্ঠান। নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতিতে গৃহবন্দি হয়েছিল মানুষজন। স্কুলবন্ধ থাকায় নাকাল অবস্থা শিশুদের। সেই অসহায় অবস্থা থেকে মুক্তি দিতে মেদিনীপুর পুরসভা উদ্যোগ নিয়েছিল অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার। অঙ্কন, আবৃত্তি, প্রবন্ধ এবং ক্যুইজ হয়েছিল। শনিবার তার পুরস্কার বিতরণী অনুষ্ঠান চিল। সঙ্গে করোনা পরিস্থিতিতে বন্ধ থাকা কাঁসাই নদীর পাড়ের সূর্যাস্তের হাটও এ দিন থেকে ফের শুরু হল।

Advertisement

ওই প্রতিযোগিতায় অঙ্কনে ৩টি বিভাগে সফল ৯ জন, ক্যুইজ ১টি বিভাগে ১০, প্রবন্ধ ৪টি বিভাগে ১২ জন এবং আবৃত্তি প্রতিযোগিতায় ৪টি বিভাগে ১২ জন সফল হয়েছিলেন। শনিবার তাদের হাতে তুলে দেওয়া হল পুরস্কার। যারা ওই প্রতিযোগিতায় সহযোগিতা করেছিলেন তাদেরকেও আজ সম্মান জানানো হয়েছে। এ দিন পুরসভার ম্যাগাজিনের উদ্বোধনও হয়েছে।

মেদিনীপুর পুরসভার প্রশাসক তথা মহকুমাশাসক দীননারায়ণ ঘোষ-সহ অন্যেরা উপস্থিত ছিলেন। মহকুমাশাসক পুরসভার প্রশাসকের দায়িত্বে থাকাকালীন উদ্যোগ নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেছিলেন। দু’দিন আগে তাঁর অতিরিক্ত জেলাশাসক হয়ে ঝাড়গ্রাম জেলায় বদলির নির্দেশে এসেছে। তার পরেই তড়িঘড়ি এ দিনের অনুষ্ঠানের আয়োজন।

Advertisement

মেদিনীপুর শহর লাগোয়া কাঁসাই নদীর ধারে সপ্তাহান্তে ‘সূর্যাস্তের হাট’ চালু হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে সেই হাট বন্ধ হয়ে যায়। এ দিন আবার সেই হাট চালু হল। প্রতি শনিবার মেদিনীপুর সদর এলাকার ক্ষুদ্র শিল্পীরা তাঁদের তৈরি সামগ্রী নিয়ে বসবেন এই হাটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন