Missing

খেলতে খেলতে নিখোঁজ শিশু, ৩ দিন পর‌ও খোঁজ নেই, পুলিশের বিরুদ্ধে ক্ষোভে মেদিনীপুরে অবরোধ

শনিবার অবরোধের জেরে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ল মেদিনীপুর-ঝাড়গ্রাম রাজ্য সড়ক। হাতে পোস্টার নিয়ে বসে থাকতে দেখা গেল মহিলাদের। অন্য দিকে, পুলিশ কুকুর দিয়ে খোঁজ চলছে ছোট্ট অরণ্যের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৫:১৮
Share:

শিশুর খোঁজ পেতে সারা গ্রাম উঠে এসেছে রাস্তায়। —নিজস্ব চিত্র।

তিন দিন পেরিয়েছে। এখনও খোঁজ মেলেনি বাড়ির সামনে থেকে নিখোঁজ হয়ে যাওয়া শিশুর। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ করে রাজ্য সড়ক অবরোধ করলেন স্থানীয়রা। শনিবার অবরোধের জেরে কার্যত বন্ধ হয়ে গেল মেদিনীপুর-ঝাড়গ্রাম রাজ্য সড়ক। হাতে পোস্টার নিয়ে বসে থাকতে দেখা গেল মহিলাদের। সব মিলিয়ে উত্তেজনা চরমে।

Advertisement

গত বুধবার বাড়ির সামনে খেলতে খেলতে হঠাৎ নিখোঁজ হয়ে যায় মেদিনীপুর সদর ব্লকের নেপুড়া এলাকার ৫ বছরের শিশু অরণ্য মাঝি। পুলিশে অভিযোগ দায়ের হয়। কিন্তু ৭২ ঘণ্টা পরেও খোঁজ মেলেনি বালকটির। আর তার পরেই পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ দেখা গেল ওই এলাকায়। শনিবার সকাল থেকে ছোট্ট অরণ্যের সন্ধান চেয়ে সারা গ্রাম কার্যত রাস্তায় নেমে এসেছে। অবরোধ করা হয় মেদিনীপুর-ঝাড়গ্রাম রাজ্য সড়ক। গ্রামবাসীর দাবি, অবিলম্বে নিখোঁজ শিশুকে খুঁজে বের করতে হবে পুলিশকে।

অরণ্যের পরিবারের দাবি, বুধবার বেলা ১১টা নাগাদ নিখোঁজ হয় যায় শিশুটি। বাড়ির আশপাশে খোঁজ করেও শিশুটিকে পাওয়া যায়নি। এর পর বুধবার বিকালে গুড়গুড়িপাল থানায় লিখিত অভিযোগ দায়ের হয় পরিবারের তরফে। পরিবার দাবি করেছে, অপহরণ করা হয়েছে শিশুটিকে।

Advertisement

অন্য দিকে, অভিযোগ দায়েরের পর অরণ্যের খোঁজ শুরু করেছে পুলিশ। তারা শিশুটির আত্মীয়স্বজনকে জিজ্ঞাসাবাদ করেছে। ফোনের কল রেকর্ড দেখা হয়েছে। তবে নিখোঁজের পর প্রায় ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও শিশুটির কোনও হদিস পুলিশ দিতে পারেনি। কোনও সূত্রও উঠে আসেনি। আর এতেই ধৈর্য হারিয়েছেন শিশুটির আত্মীয়-পরিজন তথা এলাকাবাসী।

এ নিয়ে মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে একটি মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। সিনিয়র অফিসাররা এই মামলাটি দেখছেন। শিশুটির সন্ধান পেতে সব রকম চেষ্টা জারি রয়েছে। ইতিমধ্যে পুলিশ কুকুর দিয়ে তল্লাশি শুরু হয়েছে এলাকায়। আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ পিকেটিং বসানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন