পিংলা কাণ্ড

জবানবন্দি দিতে অস্বীকার রঞ্জনের

অন্য দিকে মোড় নিল পিংলা বিস্ফোরণ ঘটনার তদন্ত। আদালতে গোপন জবানবন্দি দিতে অস্বীকার করলেন এই ঘটনায় ধৃত তৃণমূল কর্মী রঞ্জন মাইতি। বুধবার মেদিনীপুরের তৃতীয় অতিরিক্ত বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট মহম্মদ মহিবুল্লার এজলাসে ধৃতের গোপন জবানবন্দি দেওয়ার কথা ছিল। এ দিন দুপুরে আদালতে আনা হয় রঞ্জনকে। ধৃতকে এজলাসেও নিয়ে যাওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৮ মে ২০১৫ ০০:১৪
Share:

অন্য দিকে মোড় নিল পিংলা বিস্ফোরণ ঘটনার তদন্ত। আদালতে গোপন জবানবন্দি দিতে অস্বীকার করলেন এই ঘটনায় ধৃত তৃণমূল কর্মী রঞ্জন মাইতি।

Advertisement

বুধবার মেদিনীপুরের তৃতীয় অতিরিক্ত বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট মহম্মদ মহিবুল্লার এজলাসে ধৃতের গোপন জবানবন্দি দেওয়ার কথা ছিল। এ দিন দুপুরে আদালতে আনা হয় রঞ্জনকে। ধৃতকে এজলাসেও নিয়ে যাওয়া হয়। এজলাসে গিয়ে রঞ্জন অবশ্য বিচারককে জানিয়ে দেন, তিনি গোপন জবানবন্দি দিতে ইচ্ছুক নন। এদিন আদালতে আসেন মামলার তদন্তকারী অফিসার (আইও) নীরেন ভট্টাচার্য। তিনি অবশ্য সংবাদমাধ্যমের কাছে তদন্তের ব্যাপারে কিছু বলতে রাজি হননি। গত ৬ মে পিংলার ব্রাক্ষ্মণবাড়ে বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয় ১৩ জনের। জখম হয় ৩ জন। গোড়ায় ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তদন্তভার হাতে নেয় সিআইডি। ইতিমধ্যে রঞ্জনের বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়েছে সিআইডি।

তদন্তকারী সংস্থার কর্তারা বিস্ফোরণস্থলে এসে প্রয়োজনীয় নমুনাও সংগ্রহ করেছেন। এই সব নমুনা পরীক্ষা- নিরীক্ষার জন্য ‘সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি’- তে (এসএফএসএল) পাঠানো হয়েছে। সিআইডির সূত্রে খবর, ইতিমধ্যে তদন্ত কিছুটা এগিয়েছে। হেফাজতে থাকাকালীন রঞ্জনকে জেরা করে কিছু তথ্য জানা গিয়েছে। জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই রঞ্জনের ভাই নিমাই মাইতির খোঁজ শুরু
করেছে সিআইডি।

Advertisement

গত ২২ মে পিংলা বিস্ফোরণের ঘটনায় ধৃত তৃণমূল কর্মী রঞ্জন মাইতির গোপন জবানবন্দি নিতে চেয়ে মেদিনীপুর আদালতে আবেদন জানায় সিআইডি। ইতিমধ্যে মুস্তাক শেখ নামে জখম এক কিশোরের গোপন জবানবন্দি নেওয়া হয়েছে মেদিনীপুর আদালতে। মুর্শিদাবাদের সুতির এই কিশোর ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী। আদালত রঞ্জনের গোপন জবানবন্দি নেওয়ার আবেদনও মঞ্জুর করে। তদন্তকারী সংস্থার এক সূত্রে খবর, শুরুতে গোপন জবানবন্দি দিতে রাজিই ছিলেন রঞ্জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন