নিয়োগপত্র দেওয়া শুরু

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপে শুক্রবার থেকে প্রশিক্ষণহীন সফল প্রার্থীদের কাউন্সেলিং ও নিয়োগপত্র দেওয়া শুরু হল পূর্ব মেদিনীপুরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৩৮
Share:

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপে শুক্রবার থেকে প্রশিক্ষণহীন সফল প্রার্থীদের কাউন্সেলিং ও নিয়োগপত্র দেওয়া শুরু হল পূর্ব মেদিনীপুরে। এ দিন সকাল ১০ টা নাগাদ তমলুক স্টেশন রোডে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ অফিসে এই কাউন্সেলিং শুরু হয়। এরপর প্রাথমিক শিক্ষকের নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া শুরু হয়। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ সভাপতি মানস দাস নিয়োগপত্র তুলে দেওয়ার সুচনা করেন। নিয়োগপত্র প্রাপকের মধ্যে ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি মধুরিমা মণ্ডলের মেয়ে স্পর্ধা মণ্ডলও।

Advertisement

সফলদের মহকুমা ভিত্তিক শূন্যপদ অনুযায়ী পছন্দের বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগপত্র দেওয়া হয়েছে বলে দাবি করেন জেলা প্রাথমিক বিদ্যালয় বিদ্যালয় সংসদের সভাপতি মানসকুমার দাস। মানসবাবু বলেন, ‘‘শনিবারও এই কাউন্সেলিং এবং নিয়োগ প্রক্রিয়া চলবে। দ্বিতীয় দফায় মোট ২২৪ জনকে নিয়োগপত্র দেওয়া হবে।’’

সফল প্রার্থীদের কাউন্সেলিংয়ের সময় তাঁদের প্রাথমিক বিদ্যালয়ের কোন তালিকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সম্পাদক সতীশ সাহু। সতীশবাবু বলেন, ‘‘কাউন্সেলিংয়ের সময় প্রার্থীদের কাছে শূন্য পদের তালিকা রাখার নিয়ম হলেও তা রাখা হয়নি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন