রাস্তা সারাইয়ের দাবি, অবরোধ এরেন্দায়

রাস্তার বেহাল দশা অনেক দিনেরই। এ নিয়ে প্রশাসনে বারবার জানানোও হয়েছে। কিন্তু ফল মেলেনি। তাই নিজেদের দাবি আদায়ে এ বার পথ অবরোধকেই বেছে নিলেন এগরা ব্লকের এরেন্দা গ্রামের বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

এগরা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৫ ০১:২৮
Share:

বেহাল এই রাস্তা সংস্কারের দাবিতেই অবরোধ করেন স্থানীয়রা। কৌশিক মিশ্রের তোলা ছবি।

রাস্তার বেহাল দশা অনেক দিনেরই। এ নিয়ে প্রশাসনে বারবার জানানোও হয়েছে। কিন্তু ফল মেলেনি। তাই নিজেদের দাবি আদায়ে এ বার পথ অবরোধকেই বেছে নিলেন এগরা ব্লকের এরেন্দা গ্রামের বাসিন্দারা। বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে সোমবার সকাল ৯টা থেকে এগরা-এরেন্দা রাস্তার ওপর পুরসভার শেষ প্রান্তে পথে বেড়া বসিয়ে শুরু হয় অবরোধ। আর তার জেরে যানবাহন রাস্তায় আটকে পড়ে। ভোগান্তিতে পড়েন নিত্যযাত্রীরা।

Advertisement

অবরোধ নিয়ে স্থানীয় বাসিন্দা বেলাল সাহা বলেন, ‘‘এগরা-এরেন্দা রাস্তা সারানো নিয়ে বছরের পর বছর আবেদন জানানো হয়। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই আমরা বাধ্য হয়ে এই আন্দোলনে নেমেছি।’’ বাসিন্দাদের ক্ষোভ, ভোট এলে নেতারা বলেন রাস্তা করে দেবেন কিন্তু কিছুই হয় না। এমনকী তাঁরা রাস্তা কেটে আন্দোলনে নামার হুমকিও দেন। প্রায় তিন ঘণ্টা অবরোধ চলার পর পুলিশ ঘটনাস্থলে আসে।

স্থানীয় কশবা এগরা গ্রাম পঞ্চায়েতের প্রধান স্বপন মান্না রাস্তাটি সারানোর বিষয়ে আন্দোলনকারীদের সঙ্গে এগরা-১ এর বিডিও-র সঙ্গে কথা বলিয়ে দেন। বিডিও নিজে ব্লক ইঞ্জিনিয়ারকে দ্রুত ঘটনাস্থলে পাঠান। পুলিশের মধ্যস্থতায় প্রধান ও ব্লক ইঞ্জিনিয়ারের রাস্তা সারাইয়ের আশ্বাসে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন। আশ্বাসের পরও রাস্তার কাজে কতটা অগ্রগতি হয় দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন