Death in Digha

মানুষের কাটা মুন্ডু ভাসছে জলে! দিঘা বাইপাসের ধারে খালে চোখ যেতেই শিহরন, দেহের খোঁজে পুলিশ

প্রাথমিক তদন্তের পর পুলিশ মনে করছে, খুনের পর ধড় থেকে কেটে মাথাটিকে খালের জলে ভাসিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৮
Share:

ঘটনাস্থলে তদন্তকারীরা। —নিজস্ব চিত্র।

জলে ভাসছে ধড় থেকে আলাদা করা একটা মুন্ডু। চোখে পড়তেই শিউরে ওঠেন পথচলতি মানুষেরা। শুরু হয় শোরগোল। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। রবিবার অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির কাটা মুন্ডু উদ্ধার ঘিরে তীব্র চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের দিঘা বাইপাস এলাকায়।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, দিঘা বাইপাস সংলগ্ন একটি খালের জলে একটি কাটা মুন্ডু দেখতে পান কয়েক জন। মুহূর্তের মধ্যে হইচই শুরু হয়। তবে মুখ দেখে মৃতের পরিচয় জানা যায়নি। মনে করা হচ্ছে, খুনের পর ধড় থেকে কেটে মাথাটিকে খালের জলে ভাসিয়ে দেওয়া হয়েছে। রবিবার বেলার দিকে খবর পেয়ে দিঘা মোহনা থানার পুলিশ ওই মুন্ডু উদ্ধার করেছে। তদন্তকারীরা ওই খালের আশপাশে তল্লাশি চালান। খুঁটিয়ে দেখা হয় ঘটনাস্থল। এক পুলিশকর্তা বলেন, ‘‘কোথা থেকে মাথাটি এল, মৃত ব্যক্তির পরিচয় কী, তা জানতে তদন্ত শুরু হয়েছে।’’

কোথা থেকে ওই মাথা এসেছে, তা নিয়ে স্থানীয়দের মধ্যে জোর জল্পনা শুরু হয়েছে। কারও কারও দাবি, কাটা মাথাটি অন্য কোনও এলাকার কারও। কারণ, ওই এলাকার কোনও মানুষ নিখোঁজ রয়েছেন, এমন কোনও তথ্য কারও কিছু নেই। তা ছাড়া ওই কাটা মুন্ডুতে যে ভাবে পচন ধরেছে, তা থেকে অনুমান করা যায়, মৃত্যু কয়েক দিন আগেই হয়েছে। অপূর্বলাল আচার্য নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘দিঘা বাইপাসের বেলামুঠিয়ার আগে একটি ব্রিজ রয়েছে। তার কাছেই ওই কাটা মাথাটি খালের জলে ভাসতে দেখা যায়। মাথার অনেকটা অংশ বিকৃত হয়ে গিয়েছে। তবে এলাকার কারও হলে এত ক্ষণে নিশ্চয়ই খোঁজখবর পাওয়া যেত।’’

Advertisement

পুলিশ সূত্রে খবর, প্রাথমিক ভাবে ওটি পুরুষের মাথা বলেই অনুমান করা হচ্ছে। তবে কোথা থেকে সেটি ফেলা হয়েছে, তা এখনও পরিষ্কার নয়। মৃতের দেহ উদ্ধারের চেষ্টা চলছে। সেই সঙ্গে আশপাশের থানাগুলিকেও খবর পাঠানো হয়েছে। কোনও থানায় নিখোঁজের বিষয়ে অভিযোগ থাকলে তা বিশেষ গুরুত্ব সহকারে দেখতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন