স্কুলের ভবন উদ্বোধনে খড়্গপুর গ্রামীণে শুভেন্দু

অভাবের লঙ্গে লড়াই করেই যে মেদিনীপুরের কৃতীরা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছেন, তা মনে করিয়ে দিলেন সাংসদ শুভেন্দু অধিকারী। সোমবার খড়্গপুর গ্রামীণের তেঁতুলমুড়ি রামকৃষ্ণ শিক্ষানিকেতনের নব-নির্মিত ভবনের উদ্বোধনে এসেছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০১:২৪
Share:

স্কুলের অনুষ্ঠানে তমলুকের সাংসদ

অভাবের লঙ্গে লড়াই করেই যে মেদিনীপুরের কৃতীরা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছেন, তা মনে করিয়ে দিলেন সাংসদ শুভেন্দু অধিকারী। সোমবার খড়্গপুর গ্রামীণের তেঁতুলমুড়ি রামকৃষ্ণ শিক্ষানিকেতনের নব-নির্মিত ভবনের উদ্বোধনে এসেছিলেন তিনি। শুভেন্দু ছাড়াও ছিলেন জেলা সভাধিপতি উত্তরা সিংহ, কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ, জেলা পরিষদ সদস্য অজিত মাইতি প্রমুখ। পশ্চিমবঙ্গে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের নানা দিক এ দিন তুলে ধরেন তমলুকের সাংসদ। একই সঙ্গে জানান অবিভক্ত মেদিনীপুর যে শিক্ষায় বরাবর এগিয়ে রয়েছেন তার নজিরও তুলে ধরেছেন তিনি। এ দিন শুভেন্দু আরও বলেন, “আমাদের শিক্ষক সমাজকে বলছি, পুথিগত শিক্ষায় সন্তুষ্ট থাকলে হবে না। স্বামীজির ভাবনায় আপনারা আগামী প্রজন্মকে তৈরি করুন।” সম্প্রতি পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রকের বরাদ্দকৃত প্রায় ৩৯ লক্ষ টাকায় স্কুলের একটি ভবন ও মুক্ত মঞ্চ নির্মিত হয়েছে। এ দিন স্কুলের নবনির্বিত ভবনের দ্বারোদ্ঘাটন করেন শুভেন্দু। তিনি বলেন, “এলাকার সাংসদ নই বলে সাংসদ তহবিলের টাকা দিতে পারব না। কিন্তু এই ভবনের জন্য বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্ক থেকে পাখা ও পরিস্রুত পানীয় জলের যন্ত্র দিচ্ছি।” এ দিন ওই অনুষ্ঠানের শেষে বিভিন্ন অনুদানে প্রাপ্ত ক্রীড়া সরঞ্জাম তুলে দেওয়া হয় ছাত্রছাত্রীদের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন