BJP

সিদ্দিকুল্লার নিশানায় অধিকারীরা

সিদ্দিকুল্লা জানিয়েছেন, নতুন কৃষি আইন বাতিলের দাবিতে পাঁশকুড়া-মেদিনীপুরের মাঝে জাতীয় সড়ক অবরোধ করা হবে। তার দিনক্ষণ শীঘ্রই ঘোষণা করা হবে।  

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ০২:২১
Share:

প্রতীকী ছবি।

মেদিনীপুরে এসে কাঁথির অধিকারী-পরিবারকে নিশানা করলেন জমিয়তে উলেমায়ে হিন্দের রাজ্য সভাপতি তথা রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তাঁর হুঁশিয়ারি, ‘‘বাংলার ভোটার অধিকারী পরিবারের কথায় ভোট দেবে না। ইঞ্চিতে ইঞ্চিতে আমরা বুঝে নেব।’’ নতুন কৃষি আইন বাতিলের দাবিতে রবিবার মেদিনীপুরে জমিয়তে উলেমায়ে হিন্দের এক সভা হয়েছে। শহরের গাঁধীমূর্তির সামনে আয়োজিত সভায় সিদ্দিকুল্লা একহাত নেন বিজেপি এবং মিম-কেও।

Advertisement

গত মাসে মেদিনীপুরের সভাতে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। গেরুয়া-পতাকা হাতে নিয়েই শুভেন্দু জানিয়েছিলেন, শাহের সঙ্গে তাঁর প্রথম সাক্ষাৎ হয়েছিল ছ’বছর আগে। সেই প্রসঙ্গ টেনে শুভেন্দুদের নাম না করেই সিদ্দিকুল্লা বলেন, ‘‘এই জেলায় অধিকারী-পরিবারদের বক্তব্য যে, তাদের সঙ্গে বিজেপির দীর্ঘদিনের আত্মীয়তা ছিল। মানুষ জিজ্ঞাসা করছে, মুখ কোনটা? মুখোশ কোনটা?’’ শুভেন্দু, সৌমেন্দুরা বিজেপিতে যাওয়ায় তিনি দুঃখ পেয়েছেন বলেও বুঝিয়েছেন রাজ্যের ওই মন্ত্রী।

তাঁর কথায়, ‘‘বিজেপির কাছে দেশপ্রেম শিখব না। হিন্দু- মুসলিমের ঐক্যের কথা বিজেপির কাছে শিখব না।’’ ওয়েইসি-র মিম-কেও বিঁধেছেন সিদ্দিকুল্লা। বলেন, ‘‘মিম আসছে বাংলায়। ডিম পাড়বে! বাংলায় আমরাই যথেষ্ট।’’ সিদ্দিকুল্লা জানিয়েছেন, নতুন কৃষি আইন বাতিলের দাবিতে পাঁশকুড়া-মেদিনীপুরের মাঝে জাতীয় সড়ক অবরোধ করা হবে। তার দিনক্ষণ শীঘ্রই ঘোষণা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন