অভিষেকের পাল্টা সভার আগে উত্তপ্ত বোলবান্দি

তৃণমূলের অভিযোগ, আমলাশুলির বোলবান্দিতে তাদের মিছিলে বিজেপি পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। সেইসঙ্গে তাদের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তাদের বোলবান্দি অফিসে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯ ০২:৪৯
Share:

বিজেপি নেতা রাহুল সিংহের সভার আগেই উত্তপ্ত গোয়ালতোড়। একে - অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলল তৃণমূল-বিজেপি।

Advertisement

তৃণমূলের অভিযোগ, আমলাশুলির বোলবান্দিতে তাদের মিছিলে বিজেপি পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। সেইসঙ্গে তাদের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তাদের বোলবান্দি অফিসে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। যদিও এই অভিযোগ উড়িয়ে বিজেপির পাল্টা অভিযোগ, শাসক দলের মিছিল থেকে বোলবান্দি গ্রামের মহিলাদের উদ্দেশ্যে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে তাদের পার্টি অফিসে তৃণমূলের পতাকা টাঙিয়ে দেওয়া হয়।

গত ১৭ ডিসেম্বর গোয়ালতোড় হাইস্কুল মাঠে সভা করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকে বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন তিনি। বিজেপির পক্ষ থেকে গোয়ালতোড়ের হুমগড়ে পাল্টা সভার প্রস্তুতি নেওয়া হয়। আজ, রবিবার সেই সভায় উপস্থিতি থাকার কথা রাহুল সিংহের। পাশাপাশি ব্রিগেডের প্রস্তুতি নিতে শুরু করেছে তৃণমূলও। শনিবার তারই অংশ হিসাবে শনিবার গোয়ালতোড়ের কান্তোড় থেকে আমলাশুলি পর্যন্ত পদযাত্রার আয়োজন করেছিল তারা। গোয়ালতোড়ের তৃণমূল নেতা দুলাল মণ্ডলের অভিযোগ, ‘‘পদযাত্রা যখন বোলবান্দি গ্রাম পেরিয়ে আসছিল সেইসময় পিছন দিক থেকে বিজেপি কর্মীরা মিছিলে ঢিল ছুড়ে, লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ৩ জন কর্মী জখম হন। পার্টি অফিসে আগুন ধরিয়ে দিয়েছে’’ যদিও বিজেপির গোয়ালতোড় উত্তর মণ্ডলের সভাপতি উজ্জ্বল হাটুই বলেন, ‘‘তৃণমূলের মিছিল থেকে বোলবান্দিতে মহিলাদের উদ্দেশ্যে গালিগালাজ করা হয়। বিজেপির পার্টি অফিসে আমাদের পতাকা ছিঁড়ে তৃণমূলের পতাকা টাঙিয়ে দেওয়া হয়। নিজেদের দোষ ঢাকতে তৃণমূল বোলবান্দিতে নিজেদের পার্টি অফিসেই আগুন ধরিয়ে দিয়ে আমাদের উপর দোষারোপ করছে।’’

Advertisement

তৃণমূলের গোয়ালতোড়ের দায়িত্বপ্রাপ্ত নেতা জেলার কার্যকরী সভাপতি নির্মল ঘোষ বলেন, ‘‘আমাদের পদযাত্রায় যা মানুষ ছিল তাতে আমরা পারতাম ওদের রুখে দিতে। কিন্তু আমাদের কর্মীরা সংযত ছিল। আইন হাতে তুলে নেয়নি। পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে।’’ বিজেপির জেলা সভাপতি রাজীব কুণ্ডু বলেন, ‘‘ হুমগড়ে রাহুল সিংহের সভা বানচাল করতেই তৃণমূল পরিকল্পিতভাবে এই কাণ্ড ঘটিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন