West Bengal Panchayat Election 2023

অভিষেকের মঞ্চের সেই ‘সৎ মুখ’রা প্রার্থী

সভামঞ্চে মঞ্জু  ও তাঁর স্বামী দলের বুথ সভাপতি অভিজিৎ দলবেরাকেও তুলেছিলেন অভিষেক। জানিয়েছিলেন, মঞ্জুর শাশুড়ির নামে ঘর বরাদ্দ হয়েছিল।

Advertisement
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ০৯:২৩
Share:

কেশপুরে অভিষেক।

কেশপুরের শেখ হসিনুদ্দিন, মঞ্জু দলবেরাকে পঞ্চায়েতে প্রার্থী করল তৃণমূল। গোলাড়ের বাসিন্দা মঞ্জু পঞ্চায়েত সদস্য ছিলেনই। তাঁকে গোলাড় পঞ্চায়েতের ২ নম্বর আসনে প্রার্থী করা হয়েছে। আর কলাগ্রামের বাসিন্দা হসিনুদ্দিনকে এ বার প্রথম কলাগ্রাম পঞ্চায়েতের ১২ নম্বর আসনে প্রার্থী করার সিদ্ধান্ত হয়েছে। তবে হসিনুদ্দিন নিমরাজি।

Advertisement

গত ফেব্রুয়ারিতে কেশপুরে এসেছিলেন তৃণমূলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। ‘নতুন তৃণমূল’ কেমন, ‘নতুন তৃণমূলে’র পঞ্চায়েতের ‘মুখ’ কারা, বুঝিয়েছিলেন অভিষেক। হসিনুদ্দিনকে মঞ্চে তুলে বলেছিলেন, ‘‘এই লোকটিকে দেখে কি মনে হয় দুর্নীতিগ্রস্ত? এই ভদ্রলোকের নামে বাড়ি এসেছে (আবাস যোজনার)। উনি প্রধানকে গিয়ে বলেছেন, আমি বাড়ির টাকা নেব না।’’ হসিনুদ্দিনের ভাঙাচোরা বাড়ির ছবিও দেখান।তারপর বলেন, ‘‘হসিনুদ্দিনবাবুর মতো লোকই পঞ্চায়েতের মুখ হতে চলেছে।’’ তবে হসিনুদ্দিন বলছেন, "তৃণমূল প্রস্তাব দিয়েছে। আমি ভেবে দেখছি। আমি ওষুধের দোকানে কাজ করি। এই কাজটিই করতে চাই।" সঙ্গে জুড়ছেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আমি সম্মান করি। তাঁকে কৃতজ্ঞতা জানাই।"

সভামঞ্চে মঞ্জু ও তাঁর স্বামী দলের বুথ সভাপতি অভিজিৎ দলবেরাকেও তুলেছিলেন অভিষেক। জানিয়েছিলেন, মঞ্জুর শাশুড়ির নামে ঘর বরাদ্দ হয়েছিল। কিন্তু মঞ্জু বলেছেন, ‘আমার স্বামী বুথের সভাপতি, আমি পঞ্চায়েত সদস্য, ঘর নেব না।’ এই সব ‘সৎ মুখরাই’ তৃণমূলে ঠাঁই পাবে, ঘোষণা ছিল অভিষেকের। তৃণমূলের পশ্চিম মেদিনীপুরের কো-অর্ডিনেটর অজিত মাইতিও বলেন, ‘‘মঞ্জুরা তৃণমূলের গর্ব। দল ওঁদের প্রার্থী করেছে।’’

Advertisement

তবে হসিনুদ্দিন প্রার্থী হতে না চাওয়ায় আলোচনা শুরু গয়েছে। বিজেপির রাজ্য নেতা তুষার মুখোপাধ্যায়ের কটাক্ষ, ‘‘এক- দু’জনকে সামনে এনে কি দুর্নীতি ঢাকা যায়! এ তো শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন