Medinipur

দুয়ারে সরকার বনাম গৃহ সম্পর্ক, মেদিনীপুর-ঝাড়গ্রামে প্রচারে ঝাঁপাচ্ছে দু’পক্ষই

কবে কোথায় ক্যাম্প হবে তার প্রচার করছে প্রশাসন থেকে। পুরসভা এবং ব্লক স্তরে মাইকিং করে প্রচার করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ১৩:৫৯
Share:

মেদিনীপুর শহরে দুয়ারে সরকার কর্মসূচির প্রচারে তৃণমূল কর্মীরা।

দুয়ারে সরকার’ বনাম ‘গৃহ সম্পর্ক’। রাজ্যের প্রধান দুই রাজনৈতিক দলের দুই কর্মসূচি ঘিরে সরগরম পশ্চিম মেদিনীপুরের রাজনৈতিক পরিমণ্ডল। ‘দুয়ারে সরকার’ রাজ্য সরকারের কর্মসূচি হলেও তৃণমূল কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে প্রচার করছেন। উল্টো দিকে জনসংযোগ বাড়াতে ঝাঁপিয়ে পড়েছেন বিজেপি কর্মীরাও।

Advertisement

খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেদিনীপুর শহরে জেলা শাসকের কার্যালয়ে উপস্থিত থেকে দুয়ারে সরকার কর্মসূচিতে উপভোক্তাদের হাতে জাতিগত সংশাপত্র ও স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড তুলে দিয়ে গিয়েছিলেন। তার পর থেকেই পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলা জুড়ে চলছে তৃণমূল কর্মীদের প্রচার। কবে কোথায় ক্যাম্প হবে তার প্রচার করছে প্রশাসন থেকে। পুরসভা এবং ব্লক স্তরে মাইকিং করে প্রচার করা হচ্ছে।

তার সঙ্গে দলীয় কর্মীরাও বাড়ি বাড়ি গিয়ে মানুষকে এই সব প্রকল্পে নাম নথিভুক্ত করতে উৎসাহ দিচ্ছেন এলাকাবাসীকে। জেলা তৃণমূল কংগ্রেসের সম্পাদক সুজয় হাজরার নেতৃত্ব মেদিনীপুর শহরের ২২ নং ওয়ার্ডে প্রচার ও ফর্ম বিলি করেন তৃণমূল কর্মীরা। শহরের মুফতি মহল্লা, গোয়ালাপাড়া, মির্জাবাজার, ঘোড়ইপাড়ায় ওয়ার্ড সভাপতি বিশ্বজিৎ পালই, টোটন মহাপাত্রের নেতৃত্বে প্রচার চলে। সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় এর নির্দেশে ঝাড়গ্রাম জেলার বিভিন্ন প্রান্তেও প্রচারে নেমেছেন দলের নেতারা।

Advertisement

আরও পড়ুন: নড্ডার কনভয়ে হামলার জবাব দিতে রাজ্যে আসছেন অমিত

আরও পড়ুন: ‘গণতন্ত্রের লজ্জা’! নড্ডার কনভয়ে হামলা নিয়ে তোপ রাজ্যপালের

অন্য দিকে ‘গৃহ সম্পর্ক’ অভিযানে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। মেদিনীপুর শহর ও জেলার বিভিন্ন গ্রামে প্রচারে জোর দিয়েছেন বিজেপির নেতৃত্ব। ছোট ছোট সভার পাশাপাশি বাড়ি বাড়ি গিয়েও দুই জেলায় প্রচার চালাচ্ছেন দলের নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন