বিধায়ক বিরোধী দলের, পিছিয়ে ‘দিদিকে বলো’ 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৯ ০১:৪৮
Share:

প্রতীকী ছবি।

লোকসভা উপ নির্বাচন, পুরভোট এবং সদ্য সমাপ্ত লোকসভা ভোটে বিরোধীদের ধরাশায়ী করেছে শাসকদল তৃণমূল। কিন্তু ঘাসফুলের ‘দূর্গ’ হলদিয়াতে এখনও শুরু হল না তৃণমূলের জনসংযোগ কর্মসূচি ‘দিদিকে বলো’।

Advertisement

২০২১ সালে বিধানসভা ভোটের কথা মাথায় রেখে ‘দিদিকে বলো’ কর্মসূচি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। দলের সব স্তরের নেতাকর্মীদের এতে ভাগ নিতে নির্দেশ দিলেও, কর্মসূচির মূল দায়িত্ব রয়েছেন এলাকার বিধায়কেরা। এখানেই বিপত্তি। কারণ, শিল্পতালুক হলদিয়ার বিধানসভা আসনটি তৃণমূলের হাতছাড়া হয়ে গিয়েছে। এলাকার বিধায়ক পদে রয়েছেন সিপিএমের তাপসী মণ্ডল।

এ দিকে, শহর তৃণমূল পরিচালনার দায়িত্ব নির্দিষ্ট করে কেউ পাননি। জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ তথা বিধানসভার পরাজিত প্রার্থী মধুরিমা মণ্ডল হলদিয়ার সাংগঠনিক দায়িত্ব দেখেন। যুগ্মভাবে লোকসভা নির্বাচন সংক্রান্ত কাজকর্ম দেখাশোনার দায়িত্ব ছিলেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক এবং ভাইস চেয়ারম্যান সুধাংশু মণ্ডল। কিন্তু তাঁরা এখনও কেউই এ ব্যাপারে চূড়ান্ত দিনক্ষণ জানাতে পারেননি।

Advertisement

শহর তৃণমূল সূত্রের খবর, কয়েকদিন আগে তমলুকে জেলা পর্যায়ের কর্মসূচি শুরুর দিন হলদিয়ার জন্য দলীয় স্টিকার এবং প্রতীক দেওয়া টি-শার্ট পাঠানো হয়েছে। যা মূলত পুরসভার চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানের মাধ্যমে শহরের বিভিন্ন ওয়ার্ডে বিতরণ করা হচ্ছে। কিন্তু এ নিয়ে এখনও হলদিয়া শহরে সাংগঠনিক সাংবাদিক সম্মেলন হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক হলদিয়ার এক কাউন্সিলর বলেন, ‘‘সারা বছরই আমরা এলাকার মানুষের সঙ্গে জনসংযোগ রেখে চলি। তাই দিদির ঘোষিত কর্মসূচি কবে শুরু হবে তা নিয়ে কোনও মাথাব্যথা নেই।’’

কর্মসূচি কবে হবে সে ব্যাপারে জানতে ফোন করা হয়েছিল পুরপ্রধানকে। তবে তাঁকে ফোনে পাওয়া যায়নি। উপ পুরপ্রধান সুধাংশু বলেন, ‘‘টি-শার্ট এবং মোবাইলে লাগানোর জন্য স্টিকার দেওয়া হয়েছিল। সেগুলি ওয়ার্ড ভিত্তিক বিতরণ করছি।’’ হলদিয়া শহরের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত তথা জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ মধুরিমা মণ্ডল বলেন, ‘‘এখনও চূড়ান্ত দিনক্ষণ ঘোষিত হয়নি। তবে জেলা নেতৃত্ব এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন