TMC Meeting

ভিড়ে ঠাসা মিছিলে উধাও দূরত্ববিধি

দুপুরে গড়বেতার মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তাঁদের মধ্যে ছিলেন সদ্য করোনাজয়ী পঞ্চায়েত সমিতির এক মহিলা কর্মাধ্যক্ষ। করোনায় আক্রান্ত হয়ে শালবনির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা রোড ও জামবনি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ০০:১০
Share:

চন্দ্রকোনা রোডে তৃণমূলের জমায়েতে ভিড়। নিজস্ব চিত্র

করোনা কালে শাসকদলের প্রতিবাদ মিছিলে ঘুচল দূরত্ব বিধি। বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার অভিযোগে চন্দ্রকোনা রোড, গড়বেতা, গোয়ালতোড়ে রবিবার মিছিল করে তৃণমূল। তিনটি মিছিলেই ভাল ভিড় হয়েছিল। এ দিন সকালে চন্দ্রকোনা রোডে ব্লক তৃণমূলের উদ্যোগে মিছিল শুরু হয় ফুটবল ময়দান থেকে। সেই মিছিল রিংরোড ঘুরে চৌরাস্তার সামনে আসে। সেখানে পথসভা হয়। মিছিলে দূরত্ব বিধি তো মানা হয়নি বটেই। অনেকের মুখে মাস্কও ছিল না। থাকলেও তা থুতনিতে ঝুলেছে। মঞ্চেও পাশাপাশি বসেছিলেন সবাই। ছিলেন জেলা সভাপতি অজিত মাইতি, দলের কো-অর্ডিনেটর খড়্গপুরের বিধায়ক প্রদীপ সরকার, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ, বিধায়ক শ্রীকান্ত মাহাতো। ভিড়ে ঠাসা সেই কর্মসূচিতে বড় ও ছোট ডাবচা এলাকা থেকে কয়েকশো বিজেপি কর্মী-সমর্থক তৃণমূলে যোগ দেন। মিছিলের পর পথসভায় দাঁড়িয়ে করোনা বিধি মেনে দলীয় কর্মসূচি করার কথা বলতে শোনা যায় অজিতকে। তবে তাতে কাজের কাজ তেমন কিছু হয়নি।

Advertisement

দুপুরে গড়বেতার মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তাঁদের মধ্যে ছিলেন সদ্য করোনাজয়ী পঞ্চায়েত সমিতির এক মহিলা কর্মাধ্যক্ষ। করোনায় আক্রান্ত হয়ে শালবনির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সুস্থ হয়ে কয়েকদিন আগেই সেখান থেকে ছাড়া পেয়েছেন। তাঁর মুখে মাস্ক থাকলেও অনেকের মুখেই ছিল না। মানা হয়নি দূরত্ববিধিও। সেখানে ছিলেন বিধায়ক আশিস চক্রবর্তী, ব্লক সভাপতি সেবাব্রত ঘোষ প্রমুখ। গোয়ালতোড়ে মিছিল শুরু হয় বিকেলে। সেখানেও নিয়ম ভাঙার ছবিটা ছিল একইরকম। সেই মিছিলে ছিলেন দুই বিধায়ক আশিস ও শ্রীকান্ত।

এ দিন একই ছবি দেখা গিয়েছে জামবনির চিল্কিগড়ে ছত্রধর মাহাতোর জনসভা ও মিছিলে। এর আয়োজক ছিল জামবনি ব্লক তৃণমূল। চিল্কিগড় রাজবাড়ি থেকে চিল্কিগড় বাজার পর্যন্ত মিছিলেন নেতৃত্বে ছিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক ছত্রধর। মিছিল শেষে চিল্কিগড় বাজারে ভিড়ে ঠাসা সভায় ছত্রধর বলেন, ‘‘এই জনজোয়ার দেখেই বোঝা যাচ্ছে মানুষ তৃণমূলের সঙ্গে রয়েছে।’’ জেলা তৃণমূলের মুখপাত্র সুব্রত সাহা দাবি করেছেন, ‘‘সভায় বিপুল জনসমাগম হলেও স্বাস্থ্যবিধি মেনে সবাই মাস্ক পরেছিলেন। সামাজিক দূরত্ব মানারও চেষ্টা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন