digha

ঝড়বৃষ্টি উধাও, দিঘায় ঝলমলে রোদ, পর্যটকদের ভিড়ে সপ্তাহান্তে জমজমাট সৈকত শহর

শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেখা গিয়েছিল কালবৈশাখীর দাপট। পূর্ব মেদিনীপুরেও দেখা গিয়েছিল সেই ছবি। তবে দিঘায় ছিল মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৩:১৯
Share:

দিঘায় ভিড় জমজমাট। — ফাইল চিত্র।

কালবৈশাখী শনিবার সে ভাবে প্রভাব ফেলতে পারেনি। রবিবার সকাল হতেই ঝলমলে রোদ সৈকত শহরে। সেই সঙ্গে ছুটির আমেজে গা ভাসিয়ে সেখানে পর্যটকদের ভিড়ও নজরকাড়া। তবে শনিবার রাতভর পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকায় প্রভাব পড়ে ঝড়বৃষ্টির।

Advertisement

শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেখা গিয়েছিল কালবৈশাখীর দাপট। পূর্ব মেদিনীপুরেও দেখা গিয়েছিল সেই ছবি। তবে দিঘায় ছিল মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টি। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, সে ভাবে দিঘায় ছাপ ফেলতে পারেনি কালবৈশাখী। রবিবার সকাল থেকে বদলে যায় দিঘার আকাশ। দিঘার হোটেল ব্যবসায়ীদের সূত্রে জানা গিয়েছে, শনিবার থেকে দিঘায় ভিড় জমিয়েছেন পর্যটকরা। রবিবার সেই ভিড় আরও কিছুটা বেড়েছে। তবে পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

শনিবার দিঘার আবহাওয়ায় খুব একটা বদল না হলেও, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কালবৈশাখীর দাপটে জেলার রামনগর, এগরা-সহ বিভিন্ন এলাকায় অল্পবিস্তর ক্ষয়ক্ষতি হয়েছে। বেশ কিছু এলাকায় গাছ ভেঙে পড়ে বিদ্যুৎ সরবরাহে ব্যাঘাত হয়েছে। শিলাবৃষ্টির জেরে পান চাষের ক্ষতি হয়েছে রামনগরে। কিছু কাঁচা বাড়িরও ক্ষতি হয়েছে ঝড়ের দাপটে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন