স্বর্ণ ব্যবসায়ী খুনে গ্রেফতার দাদা-ভাইপো

কোলাঘাটের জশাড়ের কাছে স্বর্ণ ব্যবসায়ী খুনের ঘটনায় জড়িত অভিযোগে নিহতের দাদা ও ভাইপোকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ০১:২০
Share:

আদালতের পথে ধৃতেরা। নিজস্ব চিত্র

কোলাঘাটের জশাড়ের কাছে স্বর্ণ ব্যবসায়ী খুনের ঘটনায় জড়িত অভিযোগে নিহতের দাদা ও ভাইপোকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

পরিমলেন্দু হাজরা (৪০) নামে ওই ব্যবসায়ী হাওড়ার বাউড়িয়া থেকে গত বুধবার রাতে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে বাড়ি ফিরছিলেন। কোলাঘাটের জশাড়ের কাছে কলাগেছিয়ায় একদল দুষ্কৃতী তাঁকে আক্রমণ করে তাঁর কাছে থাকা সোনা লুট করে পালিয়ে যায় বলে অভিযোগ। ঘটনার তদন্তে নামে পুলিশ। খুনের ঘটনায় জড়িত অভিযোগে রবিবার রাতে পরিমলেন্দুর দাদা মুকুন্দ হাজরা ও ভাইপো পার্থ হাজরাকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ব্যবসায় রেষারেষির জেরেই ভাইপো পার্থ কাকা পরিমলেন্দুবাবুকে খুনের ষড়যন্ত্র করেছিল। খুনের জন্য দেড় লক্ষ টাকার ‘সুপারি’ও দিয়েছিল বলে অভিযোগ। হাওড়ার বাউড়িয়ায় একটি ভাড়া বাড়িতে দাদা মুকুন্দর সোনার দোকানে কাজ করতেন পরিমলেন্দু। কয়েক মাস আগে পরিমলেন্দু ওই একই বাড়িতে আলাদাভাবে সোনার দোকান চালু করে। এর ফলে দাদা মুকুন্দর দোকানের ব্যবসা কিছুটা কমে যায় বলে অভিযোগ। এই নিয়ে ভাইপো পার্থ সমঝোতার প্রস্তাব দিলেও তা না মানায় দু’পক্ষে ঝামেলা বাধে। এর পরেই পার্থ কাকা পরিমলেন্দুকে খুনের ষড়যন্ত্র করে বলে অভিযোগ।

Advertisement

দোকানের কাজ সেরে প্রতি সপ্তাহে বুধবার রাতে ট্রেনে চেপে কোলাঘাট ষ্টেশনে নেমে সাইকেলে বাড়ি ফিরতেন পরিমলেন্দু। পুলিশের অনুমান, সেই অনুযায়ী আগে থেকে পরিকল্পনা করে বুধবার রাতে জশাড়ের কাছে ভাইপো পার্থ ও দাদা মুকুন্দ চিনিয়ে দেওয়ার পরেই দুষ্কৃতীরা হামলা চালায় পরিমলেন্দুর ওপর। মাথায় ভারী কিছু দিয়ে আঘাতের ফলে মাটিতে লুটিয়ে পড়েন পরিমলেন্দু। দুষ্কৃতীরা তাঁর কাছে থাকা সোনা লুট করে পালিয়ে যায়। ঘটনার পরই এলাকা ছেড়ে পালায় মুকুন্দ ও পার্থ।

পার্থ এবং মুকুন্দের বিরুদ্ধে খুন, খুনের ষড়যন্ত্র ও লুটের মামলা দায়ের করেছে পুলিশ। সোমবার তাদের তমলুকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে তোলা হলে বিচারক সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ জানিয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এক সুপারি কিলারের নাম জানা গিয়েছে। তার খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন