midnapore

জঙ্গলমহলে ভোটে লড়ার প্রস্তুতি শুরু শিবসেনার

ঝাড়গ্রাম শহরের ১২ নম্বর ওয়ার্ডের নৃপেনপল্লি এলাকায় তৈরি করা হয়েছে শিবসেনার জেলা কার্যালয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও ঝাড়গ্রাম শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪০
Share:

অশোক সরকার এবং মধুসূদন সিংহ। নিজস্ব চিত্র।

জঙ্গলমহল এলাকায় এবারে প্রার্থী দিতে চলেছে শিবসেনা। সম্প্রতি মেদিনীপুরে সাংবাদিক বৈঠক করে জঙ্গলমহল এলাকায় নির্বাচনে নামার হুশিয়ারি দিয়েছিল কুড়মি সমন্বয় মঞ্চ। গত সপ্তাহে ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ঝাড়গ্রামে সভা করতে এসে জঙ্গলমহল এলাকায় ঝাড়খন্ড মুক্তি মোর্চার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত দিয়ে গিয়েছেন। এরই মধ্যে সোমবার প্রার্থী দেওয়ার বিষয়ে প্রাথমিক প্রস্তুতি সেরে ফেলল উদ্ধব ঠাকরের দল।

Advertisement

জঙ্গলমহলে বহুমুখী নির্বাচন যে হতে চলেছে তার ইঙ্গিত দিতে শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। ঝাড়গ্রাম শহরের ১২ নম্বর ওয়ার্ডের নৃপেনপল্লি এলাকায় তৈরি করা হয়েছে শিবসেনার জেলা কার্যালয়। ঝাড়গ্রাম জেলায় শিবসেনার সাংগঠনিক কাজ শুরু হয় সেখান থেকেই। ঝাড়গ্রাম জেলা শিবসেনার সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন ঝাড়গ্রামের মধুসূদন সিংহ । এদিন মধুসূদনের হাতে দলীয় পতাকা তুলে দেন পশ্চিমবঙ্গ শিবসেনার সাধারণ সম্পাদক অশোক সরকার।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ঝাড়গ্রামের জেলা শাসকের কাছে আবেদন করেছে শিবসেনা। তাই নির্বাচন প্রক্রিয়ার সমস্ত তথ্য যেন তাদের সময়মতো দেওয়া হয়, সে বিষয়ে আবেদন জানানো হয়ে প্রশাসনের কাছে।

Advertisement

ঝাড়গ্রাম জেলা শিবসেনার নতুন জেলা সভাপতি মধুসূদন বলেন, ‘‘ঝাড়গ্রাম জেলার চারটি বিধানসভা আসনেই শিবসেনার প্রার্থী দেওয়া হবে এবং মানুষের আশীর্বাদে আমরা জয় লাভ করব। জঙ্গলমহলের আদিবাসীদের প্রকৃত উন্নয়ন হয়নি, তাঁরা বঞ্চিত । শিবসেনাই জঙ্গলমহলের প্রকৃত উন্নয়ন করতে পারবে।’’ অশোক বলেন, ‘‘মধুসূদন ঝাড়গ্রাম জেলার অধ্যক্ষ নিযুক্ত হলেন। পশ্চিমবঙ্গের সব জেলায় শিবসেনা পতাকা উত্তোলন করেছে। আগামী নির্বাচনে আমরা লড়ব এবং জনগণের আশীর্বাদে বিধানসভায় প্রবেশ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন